ঢাকা, মঙ্গলবার 23 January 2018, ১০ মাঘ ১৪২৪, ৫ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বর্তমান শিক্ষা ব্যবস্থার কারণে আগামী প্রজন্মকে চরম খেসারত দিতে হবে -হাসান উদ্দিন সরকার

গাজীপুর সংবাদদাতা: বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার বলেছেন, বর্তমান সরকার জাতীয় জীবনে শিক্ষা ব্যবস্থাকে যে পর্যায়ে নিয়ে এসেছে আগামী প্রজন্মকে চরমভাবে তার খেসারত দিবে।
শিক্ষার গুণগতমান উন্নত না থাকলে জাতি মেধা মনননে পরিপূর্ণ হবেনা। আজকে অলি গলিতে অনেক শিক্ষা প্রতিষ্ঠান হলেও এগুলো জাতি গঠনে ব্যর্থ।
বুধবার টঙ্গী থানা তাঁতীদলের সভাপতি মরহুম লেহাজ উদ্দিনের রুহের মাগফিরাত কামনায় অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
টঙ্গীর তিলারগাতি হাজী এম.এ গণি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গাজীপুর জেলা যুবদলের সিনিযর সহসভাপতি প্রভাষক বসির উদ্দিনের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক লুৎফর রহমান লিটনের সঞ্চালনায় স্মরণসভায় আরো বক্তব্য দেন, ৫২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আতাউর রহমান, সাবেক টঙ্গী পৌর প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন, টঙ্গী থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সফিউদ্দিন খান সফি, কোষাধ্যক্ষ আব্দুর রহমান, তাঁতী বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতিক, তাজুল ইসলাম তাজু, আজিজুল হক রাজু মাস্টার, সাংবাদিক এস.এম মনির উদ্দিন মন্ডল, মো. সেলিম কাজল, মো. রিয়াজ উদ্দিন , মো. হানিফ খান, মো. সেলিম উদ্দিন, মো. সানোয়ার হোসেন সানু, কবি কাউসার, আলহাজ স্বপন, মো. দুলাল মিয়া, মাহমুদুল হাসান প্রমুখ।
হাসান সরকার আরো বলেন, মানব সভ্যতার বিকাশ ঘটে শিক্ষা ও তার সংস্কৃতি দিয়ে। পৃথিবীর উত্থান পতন মহান আল্লাহ্র হিসাব মোতাবেক চলতে থাকবে।
কিন্তু তার শিক্ষা সংস্কৃতিকে ধমিয়ে দিয়ে কেউ যদি মনে করে মানব সৃষ্ট উন্নয়ন দিয়ে চিরস্থায়ী ব্যবস্থা কায়েম করবে তা হবে ভ্রান্ত ধারণা।

অনলাইন আপডেট

আর্কাইভ