ঢাকা, রোববার 18 February 2018, ৬ ফাল্গুন ১৪২৪, ১ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ঢাবিতে নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের উপর ব্যাপক হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের হামলায় আহত হয়েছে বহু শিক্ষার্থী। শেষ খবর পর্যন্ত তাদের উপর হামলা চলছিল। এখনো অবরুদ্ধ হয়ে আছে বহু শিক্ষার্থী।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত ফুটেজে দেখা যায়, রড, লাঠিসহ বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে উপাচার্য ভবনে অবস্থান নেওয়া নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের উপর হামলা চালাচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় কারো কারো শরীর থেকে রক্ত পড়তেও দেখা গেছে। অনেকে যন্ত্রণায় কাতরাতে কাতরাতে হামলা থেকে বাঁচতে সাহায্য চাইতে দেখা যায়।

মঙ্গলবার নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে সকাল থেকে আন্দোলনের পর ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও করে অবস্থান নেয় তারা।

দুপুর ৩ টার দিকে হঠাৎ করে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নেতৃত্বে এই হামলা চালোনো হয়। এ সময় বিভিন্ন হল থেকে আসা ছাত্রলীগের নেতাকর্মীদের টহল দিতে দেখা যায়।

এর আগে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী দাবি করেছেন, প্রক্টর অফিস থেকে কোনো শিক্ষার্থীর বিরুদ্ধেই কোনো মামলা করা হয়নি।

নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ৪ দফা দাবি ও তা না মানার বিষয়ে ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করেছি। তাদেরকে দ্রুত প্রতিবেদন জমা দেয়ার তাগিদ দেয়া হয়েছে।’

অবশ্য ৫০-৬০ জন অজ্ঞাতনামা শিক্ষার্থীর বিরুদ্ধে মামলার বিষয়ে প্রক্টর বলেন, ‘প্রক্টর অফিস থেকে কোনো মামলা করা হয়নি। কোনো শিক্ষার্থীর বিরুদ্ধেই মামলা করা হয়নি।’

শিক্ষার্থীদের ৪ দফা দাবি মেনে না নেয়ায় পূর্ব কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীরা৷-চ্যানেল আই

অনলাইন আপডেট

আর্কাইভ