ঢাকা, বুধবার 24 January 2018, ১১ মাঘ ১৪২৪, ৬ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

খুলনা অফিস: খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জানুয়ারি মাসের সভা গত রোববার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আমিন উল আহসান।
সভার শুরুতে সভাপতি জানান, গত বছর এপ্রিল মাসে খুলনা জেলাকে প্রাথমিকভাবে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছিলো। এ মহতি উদ্যোগকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সাধুবাদ জানান। এ উদ্যোগকে চলমান রাখতে সম্প্রতি প্রধানমন্ত্রী তার নিজস্ব তহবিল থেকে ৩০ লক্ষ টাকা অনুদান প্রদান করেন। এজন্য সভার পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। জেলা প্রশাসক আরও জানান, আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে সরকারের উন্নয়ন ও জনকল্যাণমূখী কার্যক্রম সমাজের সকল স্তরের মানুষের সামনে তুলে ধরা হবে এবং আগামীতে সাধারণ মানুষ কি উন্নয়ন ও সেবা প্রত্যাশা করে তার একটি কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে। সর্বশেষ জেলা পর্যায়ে যে কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে সে বিষয়ে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করবেন।
সভায় সিভিল সার্জন জানান, বিভাগীয় শিশু হাসপাতালের জন্য জমি অধিগ্রহণের কার্যক্রম চলমান রয়েছে। তিনি জেনারেল হাসপাতালের সামনে ময়লা ফেলার ডাস্টবিনটি অপসারণের জন্য সিটি কর্পোরেশনকে জরুরী ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান সিটি কর্পোরেশনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, জোড়াগেট থেকে ফুলবাড়িগেট পর্যন্ত রাস্তা দখল করে দুধারে স’-মিলসহ অন্যান্য স্থাপনার কারণে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে আছে। বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান অভিযোগ করেন, তার উপজেলা হাসপাতালে একটি এক্স-রে মেশিন দেয়া হলেও সেখানে নিয়োজিত টেকনিশিয়ানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করায় বটিয়াঘাটার এক্স-রে মেশিনটি অকেজো হয়ে যেতে পারে। তিনি এ বিষয়ে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।
নগরীর শামসুর রহমান রোডে ১৫ তলা বিশিষ্ট আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টার নির্মাণ হবে, এজন্য সভাপতি এই রোডটি আরও প্রশস্ত করার জন্য কেডিএ’র দৃষ্টি আকর্ষণ করেন।
সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সিভিল সার্জন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ