ঢাকা, বুধবার 24 January 2018, ১১ মাঘ ১৪২৪, ৬ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় ছাত্রদলের আলোচনা সভা

খুলনা অফিস: আসন্ন ফেব্রুয়ারীকে দুর্যোগের মাস অভিহিত করে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বলেছেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে পাঠিয়ে সরকার আর একটি এক তরফা নির্বাচন আয়োজন করতে চায়। ছাত্রদল কর্মীদেরকে বিএনপির মূল চালিকাশক্তি আখ্যায়িত করে সেই দুর্যোগ মোকাবেলায় সর্বাত্মক প্রস্ততি গ্রহণের জন্য আহবান জানান তিনি।
স্বাধীনতার মহান ঘোষক, সাবেক সফল রাষ্ট্রনায়ক ও বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৮২ তম জন্মবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধকালীন সময়ে ভূমিকা, যুদ্ধবিধ্বস্ত বিপর্যস্ত রাষ্ট্র পুনর্গঠনে দায়িত্ব গ্রহণ, মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ জাতি গঠনে বিএনপির প্রতিষ্ঠা এবং ছাত্রদল গঠনে তার লক্ষ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম। তিনি বলেন, বিএনপি’র গৌরবময় ইতিহাস ও উত্থানের কাহিনী আজকের ছাত্রদল কর্মীদেরকে জানতে হবে, অনুধাবন করতে হবে। তিনি বলেন, ছাত্রদলের রাজনীতিই বিএনপিকে সমৃদ্ধ করেছে। জিয়ার মৃত্যুর পর বিএনপিতে যে শূণ্যতা সৃষ্টি হয়েছিল, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সেই বিএনপি ঘুরে দাড়িয়েছে। আর এর মূল প্রেরণার শক্তি উৎস ছিল জাতীয়তাবাদী ছাত্রদল।

অনলাইন আপডেট

আর্কাইভ