ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

আনিসুল হকের বাবার মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র মরহুম আনিসুল হক এবং সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের বাবা শরীফুল হক মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ বুধবার বেলা ১১টা ২০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন আনিসুল হকের সাবেক ব্যক্তিগত সহকারী এএসএম মিজানুর রহমান।

তিনি বলেন, “বার্ধক্যজনিত অসুস্থতার কারণে তাকে গত সপ্তাহে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।”

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

মেয়র আনিসুল হক গত বছর লন্ডনে অসুস্থ হয়ে পড়ার পর তার বনানীর বাসা ছেড়ে আরেক ছেলে বেলালের সেনানিবাসের বাসায় থাকছিলেন ৯৬ বছর বয়সী শরীফুল।

পরে গত ৩০ নভেম্বর আনিসুল হক মারা গেলে তার একদিন পর ছেলের মৃত্যুর খবর জানানো হয়েছিল তাকে।

আনিসুল হকের মরদেহ দেশের আসার পর সেনানিবাস থেকে বিশেষ অ্যাম্বুলেন্সে করে ছেলেকে দেখতে বনানী এসেছিলেন তার বাবা।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার কবিরহাটে জন্ম নেওয়া শরীফুল হক আনসার বাহিনীর কর্মকর্তা ছিলেন। তার অপর দুই ছেলে ইকবাল হক ও হেলাল হক যুক্তরাষ্ট্র প্রবাসী। ইকবাল চিকিৎসক এবং হেলাল যুক্তরাষ্ট্র নৌবাহিনীর ক্যাপ্টেন।

২০১৫ সালের ১৪ জুলাই বাবার জন্মদিনের কেক কাটার কয়েকটি ছবি ফেইসবুকে দিয়েছিলেন আনিসুল হক।

তিনি লিখেছিলেন, “আজ আমার বাবার ৯৪তম জন্মদিন। উনি অনেক কষ্ট করে আমাদের মানুষ করছেন, সরকারি চাকরি জীবনে কোনো দিন অন্যায় ও দুর্নীতিকে প্রশ্রয় দেননি। সব সময় বলেছেন, আমাদের লেখাপড়া ছাড়া আর কোনো সম্পদ দিয়ে যেতে পারবেন না। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।”

অনলাইন আপডেট

আর্কাইভ