ঢাকা, বৃহস্পতিবার 25 January 2018, ১২ মাঘ ১৪২৪, ৭ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

মোহামেডানের বিদায় সেরা আটে শেখ জামাল-রহমতগঞ্জ

স্পোর্টস রিপোর্টার : স্বাধীনতা কাপ ফুটবল চ্যাম্পিয়ানশীপের গ্রুপ লড়াই থেকেই বিদায় নিলো ঢাকার ফুটবলের ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ এফ এম এস এর মধ্যাকার ম্যাচটি ড্র হলে কপাল পুড়ে সাদাকালো শিবিরের। মোহামেডান,শেখ জামাল ও রহমতগঞ্জের পয়েন্ট সমান হলেও গোল গড়ে বিদায় হলো মোহামেডানের। ফলে ‘এ’ গ্রুপ থেকে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানম-ি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। গতকাল বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্টিত গ্রুপের শেষ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ ২-২ গোলে ড্র করে। নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।প্রথম ম্যাচে গোলশূন্য ড্রয়ে মোহামেডানকে রুখে দিয়েছিল রহমতগঞ্জ।

২ করে পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করে তিন দল। গোল পার্থক্যও সমান। বাইলজ অনুযায়ী সর্বোচ্চ ৩ গোল করে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা আটে উঠেছে শেখ জামাল। দ্বিতীয় সর্বোচ্চ ২ গোল করে গ্রুপের রানার্সআপ রহমতগঞ্জ। ছিটকে যাওয়া মোহামেডান করে ১ গোল। ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি পায় রহমতগঞ্জ। ৩২ মিনিটে বামপ্রান্ত থেকে রাশেদুল ইসলাম শুভর বাড়ানো ক্রসে দূরের পোস্টে থাকা মোহাম্মদ সোহেলের দুর্বল শট গোলরক্ষক সহজেই গ্লাভসে বন্দি করেন। শেষ দিকে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় শেখ জামাল। ৩৯ মিনিটে নুরুল আবসারের বাড়ানো বল ধরে ডি বক্সের ভেতর থেকে বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন জাহেদ পারভেজ চৌধুরী।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে রহমতগঞ্জ। ৬১ মিনিটে বাঁ দিক থেকে সাদ্দাম হোসেন রনির নিচু ক্রসেশুভ টোকা দিলে বল ঠিকানা খুঁজে পায়।ম্যাচের ৬৭ মিনিটে আবারো এগিয়ে যায় ২০১৩ সালের স্বাধীনতা কাপের রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। খান মোহাম্মদ তারার ফ্রি কিকে বদলি মিডফিল্ডার রাকিব সরকারের জোরালো হেডে পরাস্ত গোলরক্ষক গোলাম মুস্তফা তুয়ান।সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রহমতগঞ্জ। ৬৯ মিনিটে শুভর শট পোস্টে লেগে ফিরে। একটু পর এই ফরোয়ার্ডেরই আরেকটি হেড জমে যায় গোলরক্ষক মোহাম্মদ হেলালের গ্লাভসে। ৭৯ মিনিটে সমতায় ফেরে রহমতগঞ্জ। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের ভেতর থেকে বদলি মিডফিল্ডার মোহাম্মদ ইলিয়াসের শট জালে জড়ায়। সমতা ধরে রেখে সেরা আট নিশ্চিত হয় কামাল বাবুর দলেরও।

অনলাইন আপডেট

আর্কাইভ