ঢাকা, বৃহস্পতিবার 25 January 2018, ১২ মাঘ ১৪২৪, ৭ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

যুব বিশ্বকাপের সেমিতে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান যুব দল।  বুধবার কোয়ার্টার ফাইনালে তারা প্রোটিয়াদের ৩ উইকেটে হারিয়েছে।  এই হারের পর প্লেট পর্বে খেলবে দক্ষিণ আফ্রিকা। সেখানে পঞ্চমস্থান অর্জনের জন্যে খেলবে প্রোটিয়ারা।এদিন শুরুতে ব্যাট করতে নামা প্রোটিয়াদের ৯ উইকেটে ১৮৯ রানে আটকে দেয় পাকিস্তান। টপ অর্ডারের কেউই দাঁড়াতে পারেনি। বরাবরের মতো পাকিস্তানের বোলিং আক্রমণে ছিলেন মোহাম্মদ মুসা ও শাহীন শাহ আফ্রিদি। মুসা ২৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। 

আফ্রিদি নিয়েছেন ২ উইকেট। জবাবে প্রোটিয়ারাও চাপে ফেলে দিয়েছিল পাকিস্তানকে। এক পর্যায়ে ৯৫ রানে ৪ উইকেট তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। তবে পাকিস্তানের হয়ে আলী জায়রাব একাই প্রতিরোধ গড়ে দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে। ১১১ বলে ৭৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচসেরাও হয়েছেন জায়রাব।  

নাইম্যান্ড ছিলেন প্রোটিয়াদের হয়ে সফল। ৩১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। সঙ্গে ছিল একটি মেইডেন। ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার ওয়ান্দিলে মাকওয়েতু সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন। ৬৫ বলে ৪টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন নেইমান্দ। ২১টি রান আসে জিয়ান ডু প্লেসিসের ব্যাট থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ