ঢাকা, বৃহস্পতিবার 25 January 2018, ১২ মাঘ ১৪২৪, ৭ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

আফগানিস্তানে ‘ সেভ দ্য চিলড্রেনে’র দপ্তরে হামলায় হতাহত ১১

২৪ জানুয়ারি, রয়টার্স, বিবিসি : আফগানিস্তানে আন্তর্জাতিক ত্রাণ সংস্থা  সেভ দ্য চিলড্রেনের দপ্তরে হামলায় অন্তত ১১ জন আহত হয়েছেন।

গতকাল বুধবার জালালাবাদে সংস্থাটির কম্পাউন্ডের বাইরে একটি বিস্ফোরণ ঘটার পর বন্দুকধারীরা ভবনটিতে প্রবেশ করে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে বিবিসি।

প্রাদেশিক সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় সময় প্রায় ৯টা ১০ মিনিটের দিকে সেভ দ্য চিলড্রেনের কম্পাউন্ডের প্রবেশপথে এক আত্মঘাতী হামলাকারী একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়।

 “তারপর সশস্ত্র ব্যক্তিদের একটি দল কম্পাউন্ডটিতে প্রবেশ করে। এ পর্যন্ত আহত ১১ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে,” বলেন মুখপাত্র খোগিয়ানি। হামলাকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলি চলছে বলে জানিয়েছেন তিনি। আফগান টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে ওই কম্পাউন্ড থেকে ঘন কালো ধোঁয়ার কু-ুলি উঠতে ও অন্তত একটি গাড়িতে আগুন জ্বলতে দেখা গেছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, গুলীর শব্দের মধ্যেই নিকটবর্তী একটি স্কুলের শিশুদের দৌঁড়ে এলাকা ছাড়তে দেখা গেছে। হামলাকারীদের পরিচয় জানা যায়নি, তবে তালেবান জঙ্গিরা প্রায়ই জালালাবাদের বিভিন্ন লক্ষ্যস্থলে হামলা চালিয়ে থাকে। তালেবানের বন্দুকধারীরা কাবুলের বিলাসবহুল ইন্টারকন্টিনেন্টাল হোটেলে হামলা চালিয়ে অন্তত ২২ জনকে হত্যার কয়েকদিনের মধ্যেই জালালাবাদে সেভ দ্য চিলড্রেনের দপ্তরে হামলাটি চালানো হলো।

অনলাইন আপডেট

আর্কাইভ