শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গাইবান্ধায় হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করল এক যুবক

সাদুল্যাপুর (গাইবান্ধা) সংবাদদাতা : গাইবান্ধার সাদুল্যাপুরে হিন্দু সম্প্রদায়ের শ্রী রতন বাবু (১৮) নামের এক যুবক নিজ ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করেছে। ইসলাম ধর্ম সম্পর্কে সম্যক ধারণা অর্জনে গত সোমবার গাইবান্ধা নোটারী পাবলিক কার্যালয়ে এফিডেভিটের মাধ্যমে মুসলিম ধর্ম গ্রহণ করেছে রতন বাবু। এফিডেভিটে তার নাম রাখা হয়েছে মোঃ আব্দুল্লাহ শেখ। বর্তমান তার বাড়ি উপজেলার বনগ্রাম ইউনিয়নের মন্দুয়ার গ্রামে। তবে জন্মসূত্রে রতন বাবু রংপুরের বদরগঞ্জ উপজেলার লক্ষনপুর মচিরহাট গ্রামের মৃত ধলু বাবুর ছেলে।
স্থানীয়রা জানান, রতন বাবুর বাবা ধলু বাবু মৃত্যুর পর মা শান্তনারানী বিধবা হয়। এর পর প্রায় আড়াই বছর আগে শান্তনারানী হিন্দু ধর্ম ত্যাগ করে এবং ফাতেমা বেগম নাম রেখে মন্দুয়ার গ্রামের মুসলিম বাসিন্দাকে বিয়ে করেন। শুধ তাই নয়, রতন বাবুর দুই বোন মমতাজ রানী ও বুলবুলী রানী ইতিপূর্বে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ পূর্বক বিবাহ বন্ধনে আবন্ধ হয়ে দাম্পত্য জীবন কাটাচ্ছেন বলে জানা গেছে। সবমিলে একই পরিবারের ৪ জন মুসলিম ধর্ম গ্রহণ করেছে বলে জানায় রতন বাবু। 
এ বিষয়ে রতন বাবু বলেন, আমার জ্ঞান-বুদ্ধি সম্পন্ন হওয়ার পর হতে ধর্মীয় আচার-আচারণ জানতে পারি যে, পবিত্র ইসলাম ধর্ম সের্বোৎকৃষ্ট। আমি প্রকাশ্যে ও গোপনে ইসলাম ধর্ম সম্পর্কে সম্যক ধারণা অর্জন করি। তাই ইসলাম ধর্ম গ্রহণ করে জীবনকাল অতিবাহিত করার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমানে এলাকার লোকজন আমাকে আব্দুল্লাহ শেখ নামে চেনে ও জানে। আব্দুল্লাহ শেখ এখন সাদুল্যাপুর শহরের মিডলী সু-স্টোরে কর্মরত আছে। বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন সরকার এ বিষয়ে সত্যতা স্বীকার করেছেন।
চিত্র নায়িকা রোজিনাকে
সংবর্ধনা
গাইবান্ধার সাদুল্যাপুরের বান্ধবী'র বাড়িতে বেড়াতে এসে গণসংবর্ধিত হলেন চিত্র নায়িকা রোজিনা। মঙ্গলবার রাত আটটার দিকে তকে সংবর্ধনা প্রদান করা হয়। 
আশি ও নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের বড় পর্দার ঝর তোলানো জনপ্রিয় চিত্র নায়িকা রোজিনা’র আগমন উপলক্ষে  সাদুল্যাপুর উপজেলার খোর্দ্দ কোমরপুর ফুটবল মাঠে গণ সংবর্ধনার আয়োজন করে ইউনিয়ন বাসী। লন্ডন প্রবাসী  নায়িকা বান্ধবী চায়না চৌধুরীর বাড়ি খোর্দ্দ কোমরপুর বেড়াতে আসলে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান চৌধুরী। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অরয়ামী লীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহরিয়ার খান বিপ্লব, বিশেষ অতিথি  খোর্দ্দ কোমরপুর ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান চৌধুরী, সমাজ সেবক নজল হোসেন, নুরুল হোসেন, চপল চৌধুরী ও সাবু মিয়া প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ