ঢাকা, শুক্রবার 26 January 2018, ১৩ মাঘ ১৪২৪, ৮ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিমানকর্মীর জুতায় পৌনে পাঁচ কেজি সোনা

 

স্টাফ রিপোর্টার : ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বুধবার রাতে প্রায় পৌনে পাঁচ কেজি সোনা উদ্ধারের ঘটনা ঘটেছে। সোনা পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোস্তফা কামাল নামে এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। মোস্তফা কামাল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচ্ছন্নতা কর্মী।

কাস্টমস হাউস সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া সোনার বারের দাম আনুমানিক ২ কোটি ৩২ লাখ টাকা। সোনা চোরা চালানের ঘটনার খবর জানিয়ে প্রিভেনটিভ টিমের প্রধান ও ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম বলেন, ‘গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাত সোয়া ১২টার দিকে মোস্তফা কামালকে আটক করা হয়। তার পরনে জুতার মধ্যে চল্লিশটির মতো সোনার বার পাওয়া যায়। যার আনুমানিক ওজন চার কেজি ৬৫০ গ্রাম।

সাত ‘ছিনতাইকারী’ আটক

মোহাম্মদপুর এলাকা থেকে সাত ছিনতাইকারীকে আটকের কথা জানিয়েছে র‌্যাব। এরা হলেন- শহীদুল ইসলাম, মো. সুজন, মো. তসিফ, আব্দুর রহমান, মো. সাঈদ, মো. সাজু ও মো. রহমান।

র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার মো. ফিরোজ কাউছার বলেন, গত কয়েকদিনে মোহাম্মদপুরের গজনবী রোড, কলেজ গেইট ও মুক্তিযোদ্ধা টাওয়ার এলাকায় ছিনতাইয়ের অভিযোগ পান তারা। এর প্রেক্ষিতে বুধবার রাত ১০টার দিকে ওই সব এলাকায় অভিযান চালিয়ে সাত ছিনতাইকারীকে আটক করা হয়। তাদের কাছে তিনটি ছুরি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান।

ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ

গাবতলী ও গুলশানের রাস্তার দু'পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে গাবতলী বেড়িবাঁধ এলাকা থেকে প্রায় ১শ’ অস্থায়ী দোকান ও অবৈধভাবে স্থাপিত ইট-বালু বিক্রয়কেন্দ্র উচ্ছেদ করে প্রায় পাঁচ একর জায়গা দখলমুক্ত করা হয়েছে।

এছাড়া গুলশান-২ নম্বরে সদ্য চালু করা গণশৌচাগারের পাশে অবৈধভাবে স্থাপিত একটি খাবার দোকান ও প্রায় ২০টি অস্থায়ী দোকান উচ্ছেদ করে প্রায় পাঁচ হাজার বর্গফুট জায়গা জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানানো হয় ডিএনসিসির পাঠানো এক বিজ্ঞপ্তিতে।

অনলাইন আপডেট

আর্কাইভ