শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

রেজিস্ট্রেশনের দাবিতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : আদালতের রায়ের ১৭ দিন অতিবাহিত হওয়ার পরও গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন জিপিইইউ রেজিস্ট্রেশন সার্টিফিকেট হাতে পায়নি সংগঠনটি। এ কারণে মানববন্ধন করেছেন সংগঠনটির নেতারা।
গতকাল শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে সংগঠনটি নেতারা অভিযোগ করেন, ২০১৬ সালের ৩০ জুন প্রকাশ্য আদালতে জিপিইইউ’র পক্ষে রায় ঘোষণা করা হয়। কিন্তু শ্রম আপিল ট্রাইবুন্যাল থেকে এই রায়ের সার্টিফায়েড কপি পেতে সময় লেগেছে দেড় বছরেরও বেশি সময়। রায়ের সার্টিফায়েড কপি পেতে সংগঠনটি ছয় বারেরও বেশি আবেদন করলেও কোনও লিখিত কপি তাদের দেয়া হয়নি। পরে জিপিইইউ’র পক্ষে হাইকোর্টে রিট (রিট নম্বর ১৭১৯৭/২০১৭) দায়ের করা হয়। রিটের শুনানি শেষে আদালত একমাসের মধ্যে রায়ের কপি দেয়ার জন্য শ্রম আপিল ট্রাইবুন্যালকে নির্দেশনা দেন।
মানববন্ধনে বক্তারা বলেন, এ বছরের ৯ জানুয়ারি রায়ের কপি হাতে পায় জিপিইইউ। এরপর সংগঠনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শাফিকুর রহমান মাসুদ ১০ জানুয়ারি রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন বরাবর রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেন। শ্রম আইনের ১৮২ ধারা অনুযায়ী সাত দিনের মধ্যে সার্টিফিকেট দেয়ার নির্দেশনা থাকলেও ১৭ দিনেও সেই নিবন্ধন মেলেনি।
জিপিইইউ নেতারা বলেন, নিজেদের পক্ষে রায় পেতে দীর্ঘ ছয় বছরেরও বেশি সময় ব্যয় হয়েছে তাদের। এ থেকে তারা আশঙ্কা করছেন, এর পেছনে কোনও মহলের অপচেষ্টা রয়েছে। এ অবস্থায় তারা মানববন্ধনের মাধ্যমে সংশ্লিষ্ট অধিদফতর ও কর্তৃপক্ষকে অনতিবিলম্বে সার্টিফিকেট দেয়ার জন্য জোর দাবি জানান। তা না হলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে হুমকি দেন জিপিইইউ নেতারা।
মানববন্ধনে জিপিইইউ’র সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শাফিকুর রহমান মাসুদ, সাংগঠনিক সম্পাদক মাতুজ আল কাদরিসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ