ঢাকা, সোমবার 19 November 2018, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

প্লট-ফ্ল্যাট পেলেন ১৭৯ সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা প্লট পেলেন ২৫৪ জন

সংগ্রাম অনলাইন ডেস্ক: গেল চার বছরে ১৭৪ জন সংসদ সদস্যকে প্লট এবং পাঁচজনকে ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

রোববার সংসদে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এই তথ্য জানান। 

তবে এই প্লট বা ফ্ল্যাট কাদের দেওয়া হয়েছে তা তিনি জানাননি। একই সময়ে সারাদেশে ২৫৪ জন মুক্তিযোদ্ধা প্লট পেয়েছেন বলেও জানান।

জাতীয় পার্টির নূরুল ইসলাম মিলনের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে রাজধানী, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ এবং জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের মাধ্যমে ১৭৯ জন সংসদ সদস্য প্লট ও ফ্ল্যাট পেয়েছেন।

একই প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ পাঁচ সংস্থার মাধ্যমে গত চার বছরে মোট ৫ হাজার ৫৯৯টি প্লট এবং ৯ হাজার ৯২৮টি ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হয়েছে, যার মোট বিক্রয় মূল্য ৪ হাজার ৮২৩ কোটি ৭৫ লাখ ৭৮ হাজার টাকা।

২০১৬ সালের অক্টোবর মাসে মন্ত্রী সংসদে বলেছিলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) নতুন করে আবাসিক প্রকল্প করছে। সেখানে নতুন সংসদ সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেওয়া হবে।

জাসদের নাজমুল হক প্রধানের প্রশ্নের জবাবে গৃহায়ণমন্ত্রী জানান, চার বছরে মোট ২৫৪ জন মুক্তিযোদ্ধার নামে বিভিন্ন আয়তনের প্লট বরাদ্দ হয়েছে।

সংরক্ষিত আসনের ফিরোজা বেগম চিনুর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক সমস্যা সমাধানের লক্ষ্যে গণপূর্ত অধিদপ্তরের দুটি প্রকল্পের ৫২৪টি ফ্ল্যাট চলতি অর্থবছরে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য শেরেবাংলা নগরে বহুতল বিশিষ্ট ৪৪৮টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ