ঢাকা, বুধবার 31 January 2018, ১৮ মাঘ ১৪২৪, ১৩ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের ফল ভালো হবে না -গয়েশ্বর রায়

স্টাফ রিপোর্টার: বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় জানিয়েছেন, ৮ ফেব্রয়ারি নিয়ে সারা দেশের মানুষ উদ্বেগ-উৎকণ্ঠায় আছে। উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি হতো না, যদি শেখ হাসিনা পার্লামেন্টে রায় প্রসঙ্গে কিছু না বলতেন। সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে ষড়যন্ত্র করছে। খালেদা জিয়ার বিরুদ্ধে রায় হলে এর ফল ভালো হবে না।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে ‘জিয়া সাংস্কৃতিক জোট’ আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মো. হাসানুল ইসলাম রাজার সভাপতিত্বে এবং এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশার সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন।
গয়েশ্বর রায় বলেন, ৮ ফেব্রয়ারি নিয়ে সারা দেশের মানুষ উদ্বেগ-উৎকণ্ঠায় আছে। উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি হতো না, যদি শেখ হাসিনা পার্লামেন্টে রায় প্রসঙ্গে কিছু না বলতেন। এছাড়াও জাতীয় পার্টির নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ এবং মশিউর রহমান রাঙাও যদি রায় নিয়ে উদ্বেগজনক কথা না বলতেন।
রায় ঘিরে অস্থিরতা হলে তা মোকাবিলা করার যে কথা ক্ষমতাসীনরা বলছেন সেই প্রসঙ্গ তুলে বিএনপির এই নেতা বলেন, কিসের মোকাবিলা করবেন আপনারা? আপনারা বিএনপির নেতা-কর্মীদের আক্রমণ করছেন। বিএনপি নেতা-কর্মীরা কী আপনাদেরকে আক্রমণ করতে গেছে। যখন আক্রমণ করতে যাবে তখন হয়তো প্রতিরোধের প্রশ্ন আসতে পারে।
সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে ষড়যন্ত্র করছে অভিযোগ করে এর প্রতিক্রিয়া নিয়ে ভাবার পরামর্শ দেন বিএনপির এই নীতি নির্ধারক।
আপনারা বেগম জিয়াকে জেল দেবেন, নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখবেন, বিষয়টি নিয়ে একটু ভাবেন। বেগম খালেদা জিয়া ছাড়া ভবিষ্যতে বাংলাদেশে কোনো নির্বাচন করার সামর্থ্য আপনাদের আছে কি না।
ক্ষমতাসীন দলের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, দিন কিন্তু বেশি নেই। জনগণ যে ধাক্কা দেবে আর আপনারা তাদের যে রোষানলে পড়বেন তাতে বিএনপির অনেক নেতা-কর্মীদেরকে আপনাদের পাশে থাকতে হবে। তা না হলে এদেশে আপনাদের বেঁচে থাকার সুযোগ থাকবে না।
শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়াকে রাজনীতির মাঠ থেকে দূরে সরিয়ে রাখতেই ভুয়া মামলায় রায় দেয়ার পায়তারা করছে। বেগম জিয়ার বিরুদ্ধে কোন রায় দেয়া হলে এর ফল ভালো হবে না। সরকার নিজেই রায়ের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে।
তিনি আরও বলেন খালেদা জিয়ার বিরুদ্ধে রায় হলে দেশে কোটি কোটি জনতা মাঠে নেমে আসবে। এই রায়ের প্রতিবাদ এমনই হবে যে সরকার পদত্যাগ করতে বাধ্য হবে। এভাবে একজন সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভুয়া মামলায় রায় দেয়ার নজির সারা পৃথিবীতেও নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ