ঢাকা, বুধবার 31 January 2018, ১৮ মাঘ ১৪২৪, ১৩ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুরে নির্মিত হচ্ছে দেশের দ্বিতীয় বৃহত্তম শপিং মল

রংপুর অফিস : রংপুর জেলা পরিষদের অর্থায়নে দেশের দ্বিতীয় বৃহত্তম শপিং মল নির্মিত হচ্ছে রংপুর মহানগরীতে। নগরীর প্রাণ কেন্দ্র জেলা পরিষদ সুপার মার্কেটের কোল ঘেষে নিজস্ব ৩ একরের বেশী জায়গা জুড়ে জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে এই অত্যাধুনিক বিলাসবহুল শপিং মল। শপিং মল এর জন্য ১৮তলা বিশিষ্ট বিপণি বিতান ও বাণিজ্যিক ভবনের নির্মাণ কাজ এখন পুরোদমে এগিয়ে চলছে। এজন্য ব্যয় করা হচ্ছে প্রায় ১শ’ ৫৯ কোটি ৪০ লাখ টাকা
‘জেলা পরিষদ সিটি সেন্টার’ নামে অত্যাধুনিক বিলাসবহুল এই শপিং মল প্রকল্পের নির্মাণ কাজ চার স্তরে সম্পন্ন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ এ- সন্স কনস্ট্রাকশন লিমিটেড এর নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। এই শপিং মলে ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।
জেলা পরিষদ প্রকৌশল দফতর সূত্রে জানা গেছে, ইতোমধ্যে প্রথম স্তরের গ্রাউ- লেভেলের ৮৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। ২০২০ সালের জুন মাস নাগাদ এর দৃশ্যমান অবকাঠামো নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।
প্রায় ৮৫ হাজার বর্গ ফুট আয়তনের এ মার্কেটে ২শ’ ৩০টি কার ও ২৬টি মোটরসাইকেল পার্কিংয়ের সুবিধা থাকবে। এছাড়াও ৩টি গার্ড রুম, ২টি গার্ড বিশ্রাম রুম, ড্রাইভার ওয়েটিং রুম, একটি সুপারভাইজার রুম এবং ২টি জলধারা, ১০টি লিফট, ৪টি সিঁড়ি, গাড়ি ওঠানামার র‌্যাম্প ৫টি ও দু’টি প্রবেশ/বাহির থাকবে ও আউট ড্রপ-ইন ড্রপ থাকবে ২টি।
মার্কেটের নিচতলায় শিশু এবং বড়দের তৈরি পোষাক ও মহাজনী দোকান ১০৬টি, দ্বিতীয় তলায় বড়দের গার্মেন্টস ও রেডিমেড-থান কাপড়, মহাজনি দোকান ১৩৫টি, তৃতীয় তলায় শাড়ি কাপড়, কসমেটিক্স ও লেদার সামগ্রীর দোকান ১৪৮টি, চতুর্থ তলায় মোবাইল, কম্পিউটার ও ইলেক্ট্রনিক সামগ্রীর দোকান ১১৪ টি, পঞ্চম তলায় খেলাধুলা, ক্রোকারিজ ও স্টেশনারি সামগ্রীর ১০৯টি দোকান, ৬ষ্ঠ তলায় স্বর্ণালঙ্কার, ফুডশপ, টিকিট কাউন্টার, ত্রিডি মুভি হল ও প্রজেক্টর, সিনে কমপ্লেক্স, মিটিং রুম ও কনফারেন্স রুম থাকবে ৫১টি
রংপুর জেলা পরিষদের সহকারী প্রকৌশলী জানান, উত্তরাঞ্চলের এ বৃহৎ শপিং মল হাজার হাজার মানুষের কর্মসংস্থানের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়নেও ভূমিকা রাখবে।
জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সাফিয়া খাতুন বলেন, এ শপিং মল স্থাপনায় অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। এছাড়া ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটবে বলে প্রত্যাশা করছে সচেতন মহল।
শীতবস্ত্র বিতরণ
রংপুরের পীরগঞ্জে পুলিশ সার্ভিস এ্যাসোসিয়েশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে থানা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। এতে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের স্পেশাল এ্যাকশন গ্রুপের ডেপুটি কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার। পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিমের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি এডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু প্রমুখ। উপস্থিত ছিলেন অনুষ্ঠানে পীরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, ঢাকা দক্ষিণের ডেপুটি পুলিশ কমিশনার শহীদুল্লাহ হক ও অতিরিক্ত ডেপুটি কমিশনার আসাদুজ্জামান।

অনলাইন আপডেট

আর্কাইভ