ঢাকা, রোববার 4 February 2018, ২২ মাঘ ১৪২৪, ১৭ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

প্রবীণ সাংবাদিক শেখ রকিব উদ্দিনের ইন্তিকাল

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাব চত্বরে প্রবীণ সাংবাদিক রকিবউদ্দিনের নামাযে জানাযা অনুষ্ঠিত হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : প্রবীণ সাংবাদিক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি শেখ রকিব উদ্দিন ইন্তিকাল করেছেন। গতকাল শনিবার ভোর সাড়ে ৫টায় রাজধানীর একটি হাসপাতালে ইন্তিকাল করেন (ইন্না  লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।
জাতীয় প্রেস ক্লাব ও এলিফ্যান্ট রোড কোয়ার্টার মসজিদে নামাযে জানাযা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়। জাতীয় প্রেস ক্লাবে জানাযার আগে রকিব উদ্দিনের সাংবাদিক জীবন নিয়ে স্মৃতিচারণ করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, বিশিষ্ট সাংবাদিক নেতা ও বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীসহ সিনিয়র সাংবাদিকরা।
এদিকে শেখ রকিব উদ্দিনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএফইউজে ও ডিইউজের নেতৃবৃন্দ। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কবি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান এক যুক্ত বিবৃতিতে শেখ রকিব উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, গুণী এই সাংবাদিকের মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। সাংবাদিক নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। 
তিনি অধুনালুপ্ত  দৈনিক আজাদের চিফ রিপোর্টারের দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও ইউএনবি’র বিশেষ সংবাদদাতা ছিলেন। শেখ রকিব উদ্দিন সর্বশেষ ডেইলি ইন্ডিপেনডেন্টে কর্মরত ছিলেন।
জাতীয় প্রেস ক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন শেখ রকিব উদ্দিনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বিবৃতিতে তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ