ঢাকা, সোমবার 5 February 2018, ২৩ মাঘ ১৪২৪, ১৮ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রীর আশ্বাস চান শিক্ষকরা

চাকরি জাতীয়করণের দাবিতে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে শিক্ষকরা আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : জাতীয়করণের দাবিতে টানা ৯দিন আমরণ ধরে অনশনে রয়েছেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষকরা। জাতীয় প্রেসক্লাবের সামনে ২১ জানুয়ারি থেকে ৬ দিন অবস্থান কর্মসূচি পালনের পর আমরণ অনশনে বসেন তারা।
শীতের মধ্যে খোলা আকাশের নিচে অনশন পালনরত দুই শতাধিক শিক্ষক অসুস্থ হয়েছেন। এদের সবাই ঠাণ্ডা ও ধূলাবালিতে শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছেন।
এদিকে, আমরণ অনশনে থাকা শিক্ষকদের দেখতে গত ৩০ জানুয়ারি গণশিক্ষা মন্ত্রণালয়ের দুইজন অতিরিক্ত সচিব ও একজন একান্ত সচিব আসেন। তবে সচিবদের কথা স্পষ্ট না হওয়ায় তাদের প্রস্তাবে শিক্ষকরা রাজি হননি। শিক্ষকরা প্রধানমন্ত্রীর আশ্বাস চান।
বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি মো. আক্তার জানান, ৯ জানুয়ারি ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। তখন শর্ত ছিল নিজস্ব জমি থাকতে হবে। এরপর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা নিজেদের স্কুলের জমি সরকারের নামে লিখে দিয়েছেন। তবে মাত্র ৪ হাজার ১৫৯টি বিদ্যালয় জাতীয়করণ করা হয়। কিন্তু বেশির ভাগ স্কুল জাতীয়করণ না হওয়ায় রাস্তায় নামতে বাধ্য হয়েছেন শিক্ষকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ