ঢাকা, সোমবার 5 February 2018, ২৩ মাঘ ১৪২৪, ১৮ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আগৈলঝাড়ায় জমি দখলের অভিযোগ

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা: বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া এলাকার কাজীর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে  প্রভাবশালী মো. সালাম হাওলাদারের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। জমি দখলে বাধা দিলে ওই পরিবারকে ভয়ভীতি দেখিয়ে হুমকি দিচ্ছে প্রভাবশালীর ভাড়াটে লোকেরা। এ ঘটনায় গত বুধবার থানায় অভিযোগ করেছেন মৃত জাফর আলীর কন্যা চন্দ্রবান বিবি।
স্থানীয় লোকজন, মুক্তিযোদ্ধা পরিবারের অভিযোগ ও পুলিশ জানান, উপজেলার রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া  গ্রামের জে,এল সাজুরিয়া মৌজার এসএ ৩৬নং খতিয়ানের ৪.৩২ একর জমির পৈত্রিক সূত্রে মালিক মো. জাফর আলী। ১৯৯৯ সালে জাফর আলী মারা যান। তার  মৃত্যুর পরে গত ১৮ বছর যাবত পৈত্রিক মালিকানা সূত্রে ওই জমি ভোগ দখল করে আসছেন তার রেখে যাওয়া ৬কন্যা ও ১পুত্র এবং তার স্ত্রী। গত ২ বছর যাবত হঠাৎ করে ওই জমির এক একর ৪৪ শতাংশ জমির ক্রয় সূত্রে মালিকানা দাবি করে আসছেন একই গ্রামের মো. সালাম হাওলাদার। জমি নিয়ে মৃত জাফর আলীর কন্যা চন্দ্রবানগংদের  সঙ্গে মো. সালাম হাওলাদার(৪৫)র বিরোধ চলে আসছে।
হিলিতে ১০ গ্রাম পুলিশের মধ্যে সাইকেল বিতরণ
নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা: গ্রাম প্রতিরক্ষায় গ্রাম পুলিশের ভূমিকায় ভালো কাজের স্বিকৃতি স্বরূপ হিলি-হাকিমপুর উপজেলার একটি ইউনিয়নের ১০ গ্রাম পুলিশের মাঝে নতুন বাই-সাইকেল বিতরণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে দিনাজপুর জেলার উপজেলার খট্টা-মাধবপাড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ১০ জন গ্রাম পুলিশের মাঝে  নতুন বাই সাইকেল বিতরন করা হয়। এ উপলক্ষে ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমাননের সভাপতিত্বে আলোচনা সভা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি উপজেলা নিবার্হী অফিসার শুকরিয়া পারভীন ১০ জন গ্রাম পুলিশকে ১টি করে বাইসাইকেল প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ