ঢাকা, সোমবার 5 February 2018, ২৩ মাঘ ১৪২৪, ১৮ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

অধ্যাপক ড. আব্দুস সাত্তার এর ৭১ তম জম্মবার্ষিকী উদযাপন

বিশিষ্ট চিত্রশিল্পী শিল্পতাত্বিক প্রফেসর ড. আব্দুস সাত্তারের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানায় বাংলাদেশ কালচারাল একাডেমি

গত ২ ফেব্রুয়ারি ছিল বিশিষ্ট চিত্রশিল্পী শিল্পতাত্বিক ঢাবি’র চারুকলা ইন্সটিটিউট এর সাবেক পরিচালক প্রফেসর ড. আব্দুস সাত্তার এর ৭১তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে তাঁর বাসায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কালচারাল একাডেমি। ড. আব্দুস সাত্তারকে ফুলেল শুভেচ্ছা জানান বিসিএ সভাপতি সংবাদপাঠক ও টিভি উপস্থাপক শরীফ বায়জীদ মাহমুদ ও সাধারণ সম্পাদক আবেদুর রহমান, চারুশিল্পী পরিষদের আহবায়ক শিল্পী ইব্রাহিম মন্ডল ও শিল্পী নাজমা বেগম। এ ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়। এর মধ্যে  উক্তি বাচিক উৎকর্ষের পক্ষ থেকে উপদেষ্টা তরিকুল ইসলাম, সেক্রেটারি মোস্তাফিজুর রহমান সবুজ ও কবি বাঁধন শফিক প্রমুখ।

প্রফেসর ড. আব্দুস সাত্তার ১৯৪৮ সালের ২ ফেব্রুয়ারি নাটোর জেলার চকবাবাই গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর বাবা নাজির উদ্দিন এবং মা মিসেস আনেছা বেগম। তিনি তাঁর শিল্পকর্মের জন্য ২টি স্বর্ণপদকসহ ৭টি আর্ন্তজাতিক পুরস্কার পেয়ে বাংলাদেশকে গৌরাবান্বিত করেছেন। জাতীয় পর্যায়ে পেয়েছেন ৯টি পুরস্কার। তাঁর ২০টির অধিক প্রকাশনা রয়েছে যেগুলো কলেজ ও বিশ্ববিদ্যালয়ে রেফারেন্স বুক হিসাবে তালিকাভুক্ত।

বিসিএ সভাপতিসহ অন্যান্যরা বেশ কিছু সময় ড. আব্দুস সাত্তার সথে সময় কাটান এবং শিল্প- সাহিত্যের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ও তাঁর সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করেন। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ