বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

তিন মামলায় মাহবুব উদ্দিন খোকনের আগাম জামিন

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। শাহবাগ ও রমনা থানায় পুলিশের করা তিন মামলায় চার্জশিট না দেয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়েছে। এর আগে গত ১ ফেব্রুয়ারি এই তিন মামলায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছিলেন আদালত। গতকাল সোমবার ওই তিন মামলায় তার আগাম জামিন মঞ্জুর করা হয়।
হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।  খোকনের পক্ষে আদালতে শুনানিতে ছিলেন মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, বদরুদ্দোজা বাদল ও সানজিত সিদ্দিকী।
গত ৩০ জানুয়ারি বিএনপি নেত্রী খালেদা জিয়া জজ আদালতে এক মামলায় হাজিরা দিয়ে ফেরার পথে হাইকোর্ট মোড়ে পুলিশের ওপর ওই হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় শাহবাগ থানায় দুটি ও রমনা থানায় একটি মামলা করে পুলিশ, যার তিনটিতেই খোকনকে আসামী করা হয়েছে।
আইনজীবী সানজিত সাংবাদিকদের বলেন, গত সপ্তাহে এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রেক্ষিতে মাহবুব উদ্দিন খোকনকে বিদেশ থেকে ফেরার পর তাকে গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছিল আদালত। গতকাল এসব মামলায় আগাম জামিন পেয়েছেন তিনি। পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত জামিনে থাকবেন তিনি। তিনি বলেন, যে ঘটনায় মাহবুব উদ্দিন খোকনের নামে মামলা হয়েছে, তার চারদিন আগে থেকেই তিনি যুক্তরাষ্ট্রে ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ