ঢাকা, মঙ্গলবার 6 February 2018, ২৪ মাঘ ১৪২৪, ১৯ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

মাজার জিয়ারত নয় শোডাউন করতে গেছেন খালেদা ---কাদের

 

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মাজার জিয়ারত নয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লক্ষ্য রায়কে কেন্দ্র করে আদালত ও সরকারের ওপর রাজনৈতিক চাপ সৃষ্টি করা। তিনি শো-ডাউন করতে এই সফরে গেছেন।

গতকাল সোমবার রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন কাদের। তিনি বলেন, খালেদা জিয়া অরাজনৈতিক কর্মসূচির ঘোষণা দিয়ে রাজনৈতিক কর্মসূচি করছেন। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তার (খালেদা জিয়া) এজেন্ডা হচ্ছে সেখানে মাজার জিয়ারত করা। তো মাজার জিয়ারত করার জন্য তিনি রাস্তায় শোডাউন করবেন কেন? মাজার জিয়ারতটা তার লক্ষ্য নয়, লক্ষ্য হচ্ছে মামলার রায় ৮ তারিখে সেটাকে কেন্দ্র করে তিনি রাস্তায় শোডাউন করতে চান। তার সঙ্গে লোকজন আছে সেটা দেখাতে চান। আদালতের ওপর চাপ সৃষ্টি করতে চান এবং সঙ্গে সঙ্গে পলিটিক্যাল প্রেসার গভর্নমেন্টের ওপর তৈরি করতে চান।

আওয়ামী লীগ পাল্টাপাল্টি কিছু করবে না জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, তারা বিলিজারেন্ট এটিচুড (যুদ্ধংদেহী মনোভাব) নিয়ে নামতে পারেন। যুদ্ধংদেহী মনোভাব আমাদের নেই। আমরা পাল্টাপাল্টি কিছু করব না। আমি গতকালও বলেছি। আমরা পাল্টাপাল্টি কিছু করব না। তারা যদি রাস্তায় সেদিনের রায়কে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে সেটার জন্য আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট।

৮ ফেব্রুয়ারি রায়কে কেন্দ্র করে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এমন তথ্যও আছে বলে দাবি করেন মন্ত্রী। আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করবেন পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখরুজ্জামান।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে রাজধানীর তৃতীয় পর্যায় সংলগ্ন এলাকায় ১৫তলা বিশিষ্ট ১২টি আবাসিক ভবনসহ প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সংক্রান্ত তিনটি প্রকল্প বাস্তবায়নের জন্য চুক্তি করা হয়েছে।  এই প্রকল্প বাস্তবায়নে খরচ হবে  ৭৯১ কোটি ২৮ লাখ টাকা। গতকাল সেতু ভবনে এই সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

মাজার জিয়ারত মূল লক্ষ্য নয়, রাস্তায় শো ডাউন করে ৮ ফেব্রুয়ারির রায়কে কেন্দ্র করে আদালতকে চাপে রাখতে চায় বিএনপি বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি অভিযোগ করেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সিলেটে বিমানপথে না গিয়ে সড়ক পথে গিয়ে বিশৃংখলা তৈরি করেছেন। কোনো বিশৃংখলার চেষ্টা হলে আইন-শৃংখলাবাহিনী ব্যবস্থা নেবে।

বিএনপি নেতাকর্মীদের আটকের বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, মাজার জিয়ারতের জন্য গেলে রাস্তায় শোডাউন কেন করবেন? রাস্তা দখল করতে গেলে পুলিশ তো বাধা দেবেই। সিলেটে বড় বড় ফ্লাইট আছে। যেহেতু তার পলিটিক্যাল এজেন্ডা নেই। তাহলে রাস্তায় যাচ্ছেন কেন?

অনলাইন আপডেট

আর্কাইভ