ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কাল চট্টগ্রামে শুরু হচ্ছে রিহ্যাব ফেয়ার

চট্টগ্রাম অফিস : কাল বৃহস্পতিবার থেকে চট্টগ্রাম নগরীর পাঁচতারকা হোটেল রেডিসন ব্লুতে শুরু হচ্ছে চারদিনব্যাপী রিহ্যাব ফেয়ার। ফেয়ার চলবে আগামী রোববার পর্যন্ত। ফেয়ারে এবার ৫৯টি প্রতিষ্ঠানের ৮৩টি স্টল অংশ নিবে। রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান।
লিখিত বক্তব্যে তিনি আরও জানান, সীমিত সম্পদের এ দেশে সরকারের একার পক্ষে চাহিদা পূরণ করা সম্ভব নয়। এমতাবস্থায় বেসরকারি উদ্যোক্তাগণ মানুষের আবাসন সমস্যা সমাধানে নিজ উদ্যোগে এগিয়ে এসেছেন। ক্রমবর্ধমান জনসংখ্যার চাহিদা বিবেচনায় রেখে দেশের আবাসন সমস্যা সমাধানে সরকারের ‘উন্নয়ন সহযোগী’ হিসেবে রিহ্যাবের ১০৫১টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রিহ্যাব সদস্যদের আন্তরিক প্রচেষ্টার কারণেই আজ শহরগুলোতে স্কাই লাইনের পরিবর্তন হয়েছে। সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্ল্যাট ও প্লট খুঁজে নিতে রিহ্যাব ফেয়ার ক্রেতাদের সাহায্য করবে।
সাংবাদিক সম্মেলনে জানানো হয়, রিহ্যাব ইতিমধ্যে চট্টগ্রামে ১০টি ফেয়ার সফলভাবে সম্পন্ন করেছে। ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া ২০০৪ সাল থেকে রিহ্যাব যুক্তরাজ্যে ১২টি, দুবাই, ইতালির রোম, কানাডা, সিডনী ও কাতারে হাউজিং ফেয়ার করেছে। রিহ্যাবের সদস্য ও ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এই ফেয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
 ফেয়ারে কো-স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে থাকছে সানমার প্রপার্টিজ লিমিটেড, সিএ প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড (সিপিডিএল), এএনজেড প্রপ্রার্টিজ লিমিটেড,কনকর্ড রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড, ইক্যুইটি প্রপার্টি ম্যানেজমেন্ট প্রা. লিমিটেড, ঝৃাংকস এফসি প্রপার্টিজ লিমিটেড, এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড, আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড, বার্জার পেইন্টস লিমিটেড, বিক্রয় ডট কম, বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস লিমিটেড, এলিট পেইন্ট, এপিক প্রপার্টিজ লিমিটেড, ফিনলে প্রপার্টিজ লিমিটেড, হাতিল কমপ্লেক্স লিমিটেড, জুমাইরা হোল্ডিংস লিমিটেড, মাওলানা ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, নাভানা রিয়েল এস্টেট লিমিটেড, আবুল খায়ের সিরামিক ইন্ডাস্টিজ লিমিটেড, ইউনিক এসেটস লিমিটেড, ইউএস বাংলা এসেটস লিমিটেড।
ফেয়ারে এন্ট্রি টিকেট ও টিকেট কাউন্টারের স্পন্সর করেছে জিপিএইচ ইস্পাত লিমিটেড। ফেয়ার উপলক্ষে ৯ ফেব্রুয়ারি সকাল ৯টায় রেডিসন ব্লু’তে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান। চারদিনব্যাপী এ ফেয়ার প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন।
 ফেয়ারে অংশ নেয়া প্রতিষ্ঠানের মধ্যে কো-স্পন্সর হিসেবে থাকছে ২১টি প্রতিষ্ঠান, ২১টি সাধারণ স্টল, ১০টি ম্যাটেরিয়ালস এবং ৭টি আর্থিক প্রতিষ্ঠান। বৃহস্পতিবার বেলা ১২টায় রিহ্যাব ফেয়ারের উদ্বোধন করবেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম। রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের প্রেস অ্যান্ড মিডিয়ার আহ্বায়ক এএসএম আবদুল গাফফার মিয়াজীর সঞ্চালনে এতে রিহ্যাবের চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক, কো-চেয়ারম্যান (২) ইঞ্জিনিয়ার মো. দিদারুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ