ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপির নৈরাজ্য ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী নামবে -তোফায়েল

স্টাফ রিপোর্টার : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলছেন, বিশৃঙ্খলা ঠেকাতে রাস্তায় আওয়ামী লীগ নয়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। তিনি বলেছেন, ‘বিএনপি রাস্তায় কোনও ধরনের নৈরাজ্য করলে, বিশৃঙ্খলা করলে তা ঠেকাতে আওয়ামী লীগ নয়, আইনশৃঙ্খলা বাহিনী নামবে। আইনশৃঙ্খলা বাহিনী জানমাল রক্ষায় যা যা প্রয়োজন তাই তাই করবে।
গতকাল মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত টি রিসার্চ ইনস্টিটিউট, চাইনিজ একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্সেস এবং বাংলাদেশ চা বোর্ডের মধ্যে একটি সমঝোতা স্বারক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশিস বসু এবং চা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ আলীসহ বাংলাদেশ চা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমঝোতা স্বারকে সই করেছেন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ আলী এবং টি রিসার্চ ইনস্টিটিউট, চাইনিজ একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্সেস’র পরিচালক প্রফেসর ইয়াজুন ইয়ং। অনুষ্ঠানে চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
 তোফায়েল বলেন, আমার বিশ্বাস বিএনপি অতীত থেকে শিক্ষা গ্রহণ করে আগামীতে কোনও ধরনের নৈরাজ্য ও বিশৃঙ্খলার কাজে যুক্ত হবে না। বিএনপির নেতাদের গ্রেফতার হওয়া সম্পর্কে তিনি বলেন, ‘যারা পুলিশকে আঘাত করেছে, আসামী ছিনিয়ে নিয়েছে, অস্ত্র কেড়ে নিয়েছে তাদের বিরুদ্ধে স্পেসেফিক মামলা হয়েছে। সেই মামলায় অভিযুক্তদেরকেই পুলিশ গ্রেফতার করছে।’
বাণিজ্যমন্ত্রী বলেন, ‘৮ই ফেব্রুয়ারি খালেদা জিয়ার একটি মামলার রায় ঘোষণা হবে। এই রায় কী হবে তা আমরা কেউই জানি না। উনি খালাসও পেতে পারেন আবার অন্য কিছুও হতে পারে। আদালতের রায় ঘোষণার আগে কোনও ধরনের মন্তব্য করা ঠিক হবে না, বিচারবিভাগ স্বাধীন।’
তিনি আরও বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট যাওয়ার পথে কী না কী ঘটনা ঘটে যায় এ নিয়ে মানুষের মাঝে কিছু আতঙ্ক ছিল। সেই আতঙ্ক দূর করে নিরাপদে সিলেটে পৌঁছে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অনলাইন আপডেট

আর্কাইভ