ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সীমান্তে সংঘর্ষের জন্য ভারতই দায়ী -পাকিস্তান

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ

৬ ফেব্রুয়ারি, ডন : পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ দাবি করেছেন, এলওসি পেরিয়ে ভারতীয় সেনা জওয়ান পাকিস্তানে হামলা চালিয়েছে। যার জেরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষ। এর জন্য ভারতই দায়ী। গত রোববার পাক ভারতের সীমান্তে পাল্টাপাল্টি হামলায় নিহত হন সেনা ক্যাপ্টেনসহ ভারতীয় চার জওয়ান ও পাকিস্তানের দুই নাগরিক।
 বিষয়টিকে কেন্দ্র করে দু’দেশের সীমান্ত অস্থিরতা আরও বৃদ্ধি পেয়েছে।পাক পররাষ্ট্রমন্ত্রণালয়ের রিপোর্টে বলা হয়, ভারতের ডেপুটি হাই কমিশনার জে পি সিংকে ডেকে পাঠিয়েছে ইসলামাবাদ এবং এই হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে তারা। পাকিস্তানের দাবি, ভারতের হামলার জেরেই এক নারী এবং এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়াও আরও সাতজন গুরুতর আহত হয়েছেন। পাকিস্তানের দাবি, ভারত রোববার নিজাপির, নিকিয়াল এবং কারেলা সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। ভারত চলতি বছরে মোট ১৯০ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। যার জেরে ১৩ জন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে।
এদিকে সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ভারতের সেনাবাহিনীর ভাইস চিফ শরথ চাঁদ বলেন, হঠাৎ আক্রমনেই জবাব দেওয়া হবে। সেটা আর আলাদাভাবে বলার কোনও প্রয়োজন নেই। প্রত্যাঘাতেই জবাব দেব আমরা। জবাব দেওয়ার প্রক্রিয়া জারি থাকবে।

অনলাইন আপডেট

আর্কাইভ