ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কাশ্মীরে পুলিশের ওপর গুলী চালিয়ে সদস্য ছিনিয়ে নিল লস্কর-ই-তইয়্যেবা

৬ ফেব্রুয়ারি, টাইমস অব ইন্ডিয়া : ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে নেওয়ার পথে হামলা চালিয়ে লস্কর-ই-তইয়্যেবার এক সদস্যকে ছিনিয়ে নেওয়া হয়েছে। হামলার ঘটনায় এক পুলিশ কর্মকর্তা নিহত ও অপর এক কর্মকর্তা গুরুতর আহত হয়েছে। পালিয়ে যাওয়া ওই পাকিস্তানি নাগরেকের নাম নাভিদ জাট। গতকাল মঙ্গলবার দুপুরে শ্রীনগরে মহারাজা হরি সিং হাসপাতালে গোলাবর্ষণ শুরু করলে এই হতাহতের ঘটনা ঘটে।
ভারতের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে হামলার পর হারিয়ে গেছে নিহত পুলিশ কর্মকর্তার কাছে থাকা কার্বাইন রাইফেল। নাভেদ জাট নামের এই পাকিস্তানি নাগরিককে দক্ষিণ কাশ্মীরের কুলগাম থেকে ২০১৪ সালে আটক করা হয়। তার বিরুদ্ধে লস্করÑই-তইয়্যেবার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে।
শ্রীনগরের এসএসপি ইমতিয়াজ ইসমাইল পারে জানিয়েছেন, কেন্দ্রীয় কারাগার থেকে ওই পাকিস্তানি নাগরিকসহ মোট ৬ বন্দিকে মহারাজা হরি সিংহ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হচ্ছিল। হাসপাতাল প্রাঙ্গনে পৌঁছানোর পর আসামীদের একজন পুলিশের বন্দুক ছিনতাই করে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। সে সময় বাইরে থেকেও পুলিশের ওপর হামলা চালানো হয়। ঘটনার আকস্মিকতার সুযোগ নিয়ে নাভিদ পালিয়ে যায় বলে জানান তিনি।গুলির ঘটনায় নিহত পুলিশ কর্মকর্তার নাম মোস্তাক আহমেদ। এছাড়া ওই ঘটনায় আরও এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলে জানান ইমতিয়াজ।

অনলাইন আপডেট

আর্কাইভ