ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার কারাগারে

গাজীপুর সংবাদদাতা : বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি হাসান উদ্দিন সরকারকে বুধবার কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার সন্ধ্যায় হাসান উদ্দিন সরকারসহ চারজনকে টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক কমপ্লেক্স থেকে আটক করে টঙ্গী থানার পুলিশ। রাতেই তাকে জয়দেবপুর থানায় স্থানান্তর করা হয়।
গাজীপুর আদালতের পরিদর্শক রবিউল ইসলাম জানান, টঙ্গী থানার এসআই মোঃ আবু বকর সিদ্দিক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতারকৃত হাসান উদ্দিন সরকারসহ সাত আসামীকে বুধবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে আদালত আসামীদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে বিচারক আগামী ১১ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন ধার্য করেন।
উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষে হাসান উদ্দিন সরকার আহসান উল্লাহ সরকার ইসলামিক কমপ্লেক্স থেকে বের হয়ে আসছিলেন। এসময় টঙ্গী থানার পুলিশ হাসান উদ্দিন সরকারসহ  চার জনকে আটক করা হয়। মামলার অপর আসামীরা হলেন- আঃ রহিম আল মাদানী (৩২), মোঃ আশাদুল্লাহ (৪৫), মোক্তার হোসাইন (২৭), আজিজুল হক (৪২), মোঃ হাসান উদ্দিন (৪৪) ও মোঃ সাত্তার মিয়া (৩৯)।
এদিকে বিএনপির কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে গাজীপুর মহানগর জামায়াতে ইসলামী। মহানগর জামায়াতের আমির অধ্যাপক এস.এম সানাউল্লাহ ও সেক্রেটারি খায়রুল হাসান এক বিবৃতিতে হাসান সরকারের গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, হাসান সরকার একজন পরিচ্ছন্ন স্বচ্ছ প্রবীন রাজনীতিক। তিনি সম্মুখ সমরের একজন বীরমুক্তিযোদ্ধা এবং জাতীয়তাবাদী ও ইসলামী চেতনার প্রতিকৃত। রাজনীতির পাশাপাশি তিনি ধর্মকর্মে ব্যতিব্যস্ত থাকেন। তাঁর প্রতিষ্ঠিত ইসলামিক রিচার্স সেন্টারে ধর্মীয় আলোচনাকালে পুলিশ তাকে গ্রেফতার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। সা¤্রাজ্য ও সম্প্রসারণবাদী রাষ্ট্রের দোসর ভোটারবিহীন ও জনবিচ্ছিন্ন বর্তমান ফ্যাসিবাদী সরকার জাতীয়তাবাদ ও ইসলামী চেতনায় বিশ^াসীদের ভয় পায় বলেই তাদেরকে গ্রেফতার ও হত্যা-গুমের পথ বেছে নিয়েছে। বিদেশী প্রভুবক্ত বর্তমান তাবেদার সরকার এ দেশকে সিকিমে পরিণত করার যে নীল নকশা বাস্তবায়নের অপচেষ্টা করছে একজন জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ^াসী ব্যক্তি বেঁচে থাকলেও তা সফল হবে না। বহু রক্তের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকা পৃথিবীর কোন শক্তিই ছিনিয়ে নিতে পারবে না। জাতীয় নির্বাচনকে সামনে রেখে হামলা, মামলা ও গণগ্রেফতারই প্রমাণ করে সা¤্রাজ্যবাদী শক্তির পদলেহী এই সরকারের ক্ষমতার ভীত নরবরে হয়ে গেছে।
এছাড়া, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম, গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন সরকার জেলা বিএনপির সেক্রেটারি কাজী ছাইয়েদুল আলম বাবুল, সোহরাব উদ্দিন, হান্নান মিয়া হান্নু, সাখাওয়াত হোসেন সবুজসহ স্থানীয় নেতৃবৃন্দরা হাসান উদ্দিন সরকারকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীর মুক্তি দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ