ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সংসদে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড বিলের রিপোর্ট উপস্থাপন

সংসদ রিপোর্টার : ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড বিল-২০১৮ এর ওপর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট জাতীয় সংসদে উপস্থাপন করা হয়েছে। গতকাল বুধবার কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন রিপোর্টটি উপস্থাপন করেন। রিপোর্টে বিলটি সংশোধিত আকারে পাসের সুপারিশ করা হয়।
প্রবাসী ও তাদের ওপর নির্ভরশীলদের সুরক্ষা ও কল্যাণ সাধনের লক্ষ্যে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করে গত ৯ জানুয়ারি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি বিলটি উত্থাপন করেন। উত্থাপিত বিলের বিধান কার্যকর হবার সঙ্গে সঙ্গে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড প্রতিষ্ঠার প্রস্তাব করা হয়েছে।
বিলে এ  বোর্ড পরিচালনার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবকে সভাপতি করে ১৬ সদস্যের পরিচালনা পরিষদ গঠনের প্রস্তাব করা হয়েছে।
বিলে বোর্ডের কার্যাবলী, নারী অভিবাসী কর্মীদের কল্যাণে বিশেষ দায়িত্ব, পরিচালনা পরিষদের সভা, সভাপতির আপতকালীন বিশেষ ক্ষমতা, বোর্ডের মহাপরিচালক নিয়োগ, কর্মকর্তা-কর্মচারী নিয়োগ, বোর্ডের তহবিল, হিসাব ও নিরীক্ষা, প্রতিবেদন প্রদান, বিধি ও প্রবিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়েছে। বিলে ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল বিধিমালা-২০০২ রহিত করার প্রস্তাবও করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ