ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বাগমারায় বিআরডিপি’র নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শহীদুল নির্বাচিত

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় বিআরডিপি’র ব্যবস্থাপনা কমিটির  চেয়ারম্যান পদে নির্বাচন গতকাল বুধবার উপজেলা সদর ভবানীগঞ্জ উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান প্রার্থী লাইলী বেগমকে ১৬ ভোটে পরাজিত করে শহীদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠিত সদস্যদের প্রত্যক্ষ ভোটে চেয়ারম্যান প্রার্থী শহীদুল ইসলাম বেসরকারী ভাবে বিজয়ী ঘোষণার সাথে সাথে তার সমর্থিতরা ফুলের মালা দিয়ে তাকে বরণ করেন।
উপজেলা বিআরডিপি’র অফিস সূত্রে জানা গেছে, বিআরডিপি’র ব্যবস্থাপনার আওতাধীন ইউবিসিসিএ লিমিটেডের বিত্তহীন সমবায় সমিতি পরিচালনার জন্য সরকারি নিয়মানুসারে তিন বছর মেয়াদের জন্য একজন চেয়ারম্যান নির্বাচিত করা হয়। বিত্তহীন সমবায় সমিতির সদস্যরা নিজেদের ভোটের মাধ্যমে তাদের চেয়ারম্যান নির্বাচিত করেন। এবারে বিআরডিপি’র আওতাধীন ইউবিসিসিএ লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য তিন প্রার্থী তাদের মনোনয়ন পত্র উত্তোলন করেন। যাচাই-বাচাই শেষে লাইলী বেগম আম প্রতীক ও শহীদুল ইসলাম মাছ মার্কা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। গতকাল সকাল ১১ টা থেকে শুরু করে বেলা ২ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ভোট শেষে শহীদুল ইসলাম ১৬ ভোটে ও লাইলী বেগম পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন।
উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু রেজা মোঃ মুঞ্জুরুল ইসলাম জানান, উপজেলায় বিত্তহীন সমবায় সমিতির মোট ভোটার সংখ্যা ১২০ জন। ১১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। শহীদুল ইসলাম মাছ প্রতীককে ৬৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাইলী বেগম পেয়েছেন ৪৯ ভোট। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়ীত্ব প্রাপ্ত কর্মকর্তা ও সহকারী শিক্ষা অফিসার আব্দুল মজিদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরেপক্ষতা ভাবে অনুষ্ঠিত হয়েছে।
নব-নির্বাচিত চেয়ারম্যান শহীদুল ইসলাম তার উপর অর্পিত দায়ীত্ব সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার জন্য সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ