ঢাকা, বৃহস্পতিবার 8 February 2018, ২৬ মাঘ ১৪২৪, ২১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রাম ও চুয়াডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড লাখ লাখ টাকার ক্ষতি

চট্টগ্রাম অফিস: চট্টগ্রামে এন মোহাম্মদ গ্রুপের একটি প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার গভীর রাতে নগরীর মুরাদপুর এলাকায় এন মোহাম্মদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের তৃতীয় তলায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ৪২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চট্টগ্রাম বিভাগের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া বলেন, রাত সোয়া ১টার দিকে এন মোহাম্মদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের তৃতীয় তলায় গুদামে আগুন লাগে।
এই খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি স্টেশনের নয়টি গাড়ি ঘটনাস্থলে যায়। ভোর সাড়ে ৫টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা।
তিনি বলেন, বৈদ্যুতিক গোলযোগ থেকে গুদামে আগুনের সূত্রপাত হয়েছিল। তিন তলা ভবনটির নিচতলায় ওয়ার্কশপ, দ্বিতীয় তলায় অফিস এবং তৃতীয় তলায় গুদামে বিভিন্ন ধরনের মালামাল রাখা ছিল। এ ঘটনায় প্রায় ৪২ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গার দর্শনা রেলবাজারে পোল্টি কর্ণারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকাণ্ডে নগদ টাকা, ফ্রিজ, টিভিসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়। বাজারের ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের কর্মীদের প্রাণপণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। রোববার রাত ৯টার দিকে দর্শনা রেলবাজারের পৌর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মহিদুল পোল্ট্রি কর্ণারের স্বত্বাধিকারী মহিদুল ইসলাম দোকান বন্ধ করে বাড়ি যান। ঘণ্টা খানেকের মাথায় রাত ১০টার দিকে মহিদুল পোল্ট্রি কর্র্নারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
এ সময় দোকানের ভেতর থেকে প্রচুর ধোয়া বের হতে দেখে স্থানীয় ব্যবসায়ীরা দ্রুত খবর দেয় মহিদুলকে। এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছায় ঘটনাস্থলে।
ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের কর্মীদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হলেও ততক্ষনে দোকানে থাকা ফ্রিজ, টেলিভিশন, মুরগির খাবার, ওষুধপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে ভস্মীভূত যায়। মালিক পক্ষ বলেছে, প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। খবর পেয়ে দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেন, দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শোনিত কুমার গায়েন সঙ্গীয় ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে সহায়তা করেন। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।
অপর ঘটনায় চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ির আলী আকবর পচার বাড়ি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শনিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা আসতে আসতে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়। এসময় গোয়ালে থাকা গরুর গায়ে আগুন লেগে আংশিক পুড়ে যায়। আলী আকবর পচার স্ত্রী সাগরী খাতুন দাবী করেন, দুর্বৃত্তরা শত্রুতামূলকভাবে  আমাদের গোয়াল ঘরে আগুন লাগিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ