ঢাকা, শুক্রবার 9 February 2018, ২৭ মাঘ ১৪২৪, ২২ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিক্রি হয়ে যাচ্ছে লস এঞ্জেলস টাইমস

৮ ফেব্রুয়ারি, নিউইয়র্ক টাইমস : অনলাইন পোর্টাল আর সোশ্যাল মিডিয়ার আধিপত্যে একে একে বন্ধ হয়ে যাচ্ছে বিশ্বের জনপ্রিয় ও প্রভাবশালী সব প্রিন্ট মিডিয়া। খ্যাতনামা মার্কিন পত্রিকা লস এঞ্জেলেস টাইমস এবার বিক্রি হয়ে যাচ্ছে।

লস এঞ্জেলেস টাইমস ও স্যান ডিয়েগো ইউনিয়ন-ট্রিবিউন পত্রিকা দুটি কিনে নিতে যাচ্ছে বায়োটেক বিলিওনিয়ার প্যাট্রিক সুন-শিয়ং। ৫০ কোটি মার্কিন ডলারের এ সংক্রান্ত চুক্তিটি সম্পাদিত হলে লস এঞ্জেলস টাইমস ফিরে যাবে স্থানীয় মালিকানায়। তাতে শিকাগোর কর্পোরেট মালিক প্রতিষ্ঠানের সঙ্গে দীর্ঘদিনের তিক্ত সম্পর্কের অবসান ঘটবে। আর স্যান ডিয়েগো ইউনিয়ন-ট্রিবিউনও মালিক হিসেবে পাবে প্যাট্রিক সুন-শিয়ংকে।

মূলত প্রিন্টে প্রতিনিয়ত ক্ষতির মুখে পড়া ও ভূর্তকি দিয়ে চালানোর কারণে বিশাল ঋণের দায় মেটাতেই কর্পোরেট মালিক ট্রংক পত্রিকা দুটি বিক্রি করে দিতে বাধ্য হচ্ছে।

নতুন মালিকের অধীনে পত্রিকার নীতি-কৌশলেও আসবে বড় ধরনের পরিবর্তন। তাতে করে ব্রান্ড নেম হিসেবে লস এঞ্জেলেস টাইমস নতুনভাবে আত্মপ্রকাশ করবে। আর কর্পোরেট প্রবৃদ্ধিতে তা নতুন করে অবদান রাখবে।

লস এঞ্জেলেস টাইমস-এর ব্যাপারে এরই মধ্যে নিউ ইয়র্ক টাইমসে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। তাতে পত্রিকাটির দুরবস্থার কথা উঠে আসে।

অনলাইন আপডেট

আর্কাইভ