ঢাকা, সোমবার 12 February 2018, ৩০ মাঘ ১৪২৪, ২৫ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

এমন কিছু করবেন না যা সংঘাত সৃষ্টি করে

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

১১ ফেব্রুয়ারি, পার্স টুডে : মধ্যপ্রাচ্যে নতুন করে সংঘাত সৃষ্টি হতে পারে এমন যেকোনো পদক্ষেপ থেকে বিরত থাকতে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর প্রতি আহ্বান জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সিরিয়ার বিভিন্ন অবস্থানে ইসরাইলি বিমান হামলার পর নেতানিয়াহুকে টেলিফোন করে এ আহ্বান জানান পুতিন। শনিবারের ওই টেলিফোন সংলাপে সিরিয়ার সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে রুশ প্রেসিডেন্টের আবাসিক দপ্তর ক্রেমলিন জানিয়েছে।

ক্রেমলিন এক বিবৃতিতে বলেছে, “সিরিয়ার বিভিন্ন অবস্থানে ইসরাইলি বিমান বাহিনী যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে সে ব্যাপারে পুতিন ও নেতানিয়াহু কথা বলেছেন।” বিবৃতিতে বলা হয়, “টেলিফোনালাপে মধ্যপ্রাচ্যে নতুন করে ভয়াবহ সংঘাত বেধে যেতে পারে এমন যেকোনো পদক্ষেপ থেকে বিরত থাকতে রাশিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয়।”

ওদিকে নেতানিয়াহুর দপ্তর ওই টেলিফোন সংলাপ সম্পর্কে  দাবি করেছে, তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সম্প্রতি কথা বলেছেন এবং এ সময় তেল আবিব ও মস্কো নিজেদের মধ্যে নিরাপত্তা সহযোগিতা অব্যাহত রাখতে সম্মত হয়েছে।

বিধ্বস্ত ইসরাইলি জঙ্গিবিমানের ধ্বংসাবশেষ : গত শনিবার সিরিয়ার সেনাবাহিনী সেদেশের আকাশসীমা লঙ্ঘনকারী একটি ইসরাইলি এফ-১৬ জঙ্গিবিমানকে গুলি করে ভূপাতিত করে। এরপর ইহুদিবাদী সেনাবাহিনী দাবি করে, তারা সিরিয়ার বিভিন্ন সামরিক স্থাপনায় বিমান হামলা চালিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ