ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

১১৬ বলে ২৪২ রান ইমরানের!

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে পিরোজপুর জেলা পর্যায়ের ম্যাচে ওয়ানডেতে ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে হালুয়ারহাট স্কুলের আল ইমরান। পরে বল হাতে নিয়েছে তিন উইকেট। সুপারহিট পারফরম্যান্সে প্রতিপক্ষ টেকনিক্যাল স্কুলকে ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তার দল হালুয়ারহাট স্কুল।

ওয়ানডে কিংবা লিস্ট ‘এ’তে এখনো ডাবল সেঞ্চুরির দেখা পায়নি বাংলাদেশ।তবে স্কুল পর্যায়ের ক্ষুদে তারকারা হরহামেশাই তা দেখিয়ে দিচ্ছে।গতবার তো ট্রিপল সেঞ্চুরিও দেখা গেছে স্কুল ক্রিকেটে। 

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে পিরোজপুর জেলা পর্যায়ের ম্যাচে ওয়ানডেতে ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে হালুয়ারহাট স্কুলের আল ইমরান। পরে বল হাতে নিয়েছে তিন উইকেট। অতিমানবীয় পারফরম্যান্সে টেকনিক্যাল স্কুলকে ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তার দল হালুয়ারহাট স্কুল।

ইমরানের ডাবল সেঞ্চুরিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৭৮ রানের পাহাড় গড়ে হালুয়ারহাট। ১১৬ বলে ২৪২ রানের ইনিংস খেলে থামে ইমরান। ২৫ বাউন্ডারির সঙ্গে ১৬ ছক্কা হাঁকায় এই তরুণ।

৩৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মাত্র ১০২ রানে অলআউট হয় টেকনিক্যাল স্কুল। তাইজুল নামের আরেক ক্ষুদে তারকা নেয় ৬ উইকেট।

গত বছর এই প্রতিযোগিতাতেই ১১০ বলে আসে ২৭৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ক্রিকেটার হাবিবুর রহমান। তার ইনিংসে ছিল ৩২টি চার ও ২২ ছক্কা। তবে ২০১৫ সালের রেকর্ডটা এখনো ছুঁতে পারছে না কেউ। সেবার ৩৫ চার আর ১৯ ছয়ে ৩২৫ রান করে লালমনিরহাট সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান লিপু। 

অনলাইন আপডেট

আর্কাইভ