ঢাকা, রোববার 18 February 2018, ৬ ফাল্গুন ১৪২৪, ১ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

দুইবার বদলানোর পর অবশেষে নয়া পল্টনে বিএনপির অবস্থান

সংগ্রাম অনলাইন ডেস্ক: অনুমতি নিয়ে পুলিশের ‘গড়িমসিতে’ দুই দফা স্থান পরিবর্তনের পর মঙ্গলবার বেলা ১১টা  থেকে বিএনপি কার্যালয়ের সামনেই এক ঘণ্টার এ কর্মসূচি শুরু হয়।

আজ মঙ্গলবার বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ এ তথ্য জানিয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের বাবুল,  আবদুস সালাম, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন এবং জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত আছেন এ কর্মসূচিতে।

ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হয়েছেন এ অবস্থান কর্মসূচিতে। ২০ দলীয় জোটের বিভিন্ন দলের নেতাদেরও সেখানে দেখা গেছে।

নয়া পল্টনে দলের কার্যালয়ের সামনের সড়কে ব্যানার হাতে দাঁড়িয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা। 

দলীয় প্রধানের মুক্তির দাবিতে গত শনিবার থেকে টানা কর্মসূচি পালন করছে বিএনপি। তারই অংশ হিসেবে গতকাল মানববন্ধন করে তারা। আজ রয়েছে অবস্থান কর্মসূচি এবং আগামীকাল বুধবার অনশন কর্মসূচি। গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে এসব তথ্য জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। 

শুরুতে এই কর্মসূচি পালনের জন্য জাতীয় প্রেসক্লাবের সামনের স্থানের কথা ঘোষণা করা হয়। তবে গত রাতে এক মুঠোফোন বার্তায় দলটির পক্ষ থেকে জানানো হয় স্থান পরিবর্তনের কথা। পরিবর্তিত স্থান ছিল রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন।

তবে আজ সকাল থেকেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, মৎস্য ভবন, শিল্পকলা একাডেমি এলাকায় সতর্ক অবস্থান নেয় পুলিশ। প্রস্তুত রাখা হয় প্রিজনভ্যানও।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা জানান, সেখানে এ ধরনের কর্মসূচি পালনের কথা তাঁরা জানেন না। এ রকম কিছুর জন্য ইনস্টিটিউশন খুলে দিতে তাঁদের নির্দেশ দেওয়া হয়নি।

এ বিষয়ে পুলিশের একাধিক কর্মকর্তা বলেন, বিএনপি তাদের কাছে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি চেয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে পারে। তবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষ ভেতরে অবস্থানের অনুমতি দেবে কি না, সেটা তাদের বিষয়।

অনলাইন আপডেট

আর্কাইভ