ঢাকা, রোববার 19 August 2018, ৪ ভাদ্র ১৪২৫, ৭ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে পরীক্ষার এক ঘণ্টা আগে বাসভর্তি শিক্ষার্থীর হাতে প্রশ্ন

সংগ্রাম অনলাইন ডেস্ক: বন্দরনগরী চট্টগ্রামের ওয়াসা মোড়ে পরীক্ষার আগে দাঁড়িয়ে থাকা শ্যামলী পরিবহনের একটি বাসে অভিযান চালিয়ে ৫০ জন পরীক্ষার্থীদের মোবাইল ফোনে পাওয়া গেছে ফাঁস হওয়া প্রশ্ন, যা পরীক্ষার আসল প্রশ্নের সাথে হুবুহু মিলেও গেছে। পরীক্ষার অন্তত এক ঘন্টা আগে এই প্রশ্ন ফাঁসের ঘটনা ধরা পড়ে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী। 

প্রশ্নগুলো জব্দের পর শর্তসাপেক্ষে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি দেয়া হলেও, দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গোপন তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের একটি দল সকাল ৯টায় বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয় কেন্দ্রের সামনে অপেক্ষমান শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালায়।

এ সময় ওই বাসটিতে পটিয়ার আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা অবস্থান করছিলো। পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে তাদের মোবাইলে চলে আসে আজকের পদার্থ বিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্র। আর সেই প্রশ্ন দেখেই শিক্ষার্থীরা উত্তর মিলিয়ে নিচ্ছিলো বলে জানান ম্যাজিস্ট্রেট।

এ ঘটনায় দায়ী শিক্ষার্থী এবং স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন ও শিক্ষাবোর্ড।

অনলাইন আপডেট

আর্কাইভ