ঢাকা, শনিবার 17 February 2018, ৫ ফাল্গুন ১৪২৪, ৩০ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান গাপটিলের

২০০৫ সাল থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের পথচলা শুরু। দেখতে দেখতে ১৩ বছর পেরিয়ে গেছে। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে আজকের দিনের আগ পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডান ম্যাককালাম। 

২০১৫ সালে অবসর নেওয়ার আগ পর্যন্ত ৭১ ম্যাচে ২১৪০ রান সংগ্রহ করে শীর্ষে ছিলেন তিনি। কিন্তু আজ তাকে ছাড়িয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন নিউজিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গাপটিল। গতকাল শুক্রবার ট্রান্স-তাসমান ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৯ বলে সেঞ্চুরি তুলে নেন মার্টিন গাপটিল। ৫৪ বলে ৬ চার ও ৯ ছক্কায় ক্যারিয়ার সেরা ১০৫ রান করে আউট হন। 

আজকের এই ১০৫ রানের সুবাদে টি-টোয়েন্টিতে গাপটিলের মোট রান হয়েছে ২১৮৫। যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান। ৭৩ ম্যাচ খেলে এই রান করেছেন তিনি। যেখানে সেঞ্চুরি ২টি (১০১* ও ১০৫), হাফ সেঞ্চুরি ১৩টি। গাপটিলের ১০৫ ও ৩৩ বলে ৬ চার ও ৬ ছক্কায় কলিন মানরোর করা ৭৬ রানের ঝোড়ো ইনিংসে ভর করে নিউজিল্যান্ড ২৪৩ (তাদের যৌথভাবে সর্বোচ্চ) রান সংগ্রহ করেছে। জিততে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে ২৪৪ রান। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ