ঢাকা, শনিবার 17 February 2018, ৫ ফাল্গুন ১৪২৪, ৩০ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

প্রবাসীদের আইন মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

সংগ্রাম ডেস্ক: প্রবাসীদের স্থানীয় আইন মেনে চলে দেশের ভাবমূর্তি রক্ষা করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীর্ষনিউজ
ইতালি থেকে দেশে ফেরার পথে গত বৃহস্পতিবার দুবাইয়ে যাত্রাবিরতির সময় আরব আমিরাত আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতে এ আহ্বান জানান তিনি।
 শেখ হাসিনা বলেন, প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। দেশের উন্নয়নে প্রবাসীদের সহযোগিতা কামনা করেন তিনি।
প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত ড. মোহাম্মদ এমরান, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, সাধারণ সম্পাদক নাছির তালুকদারসহ শাখা সংগঠনের নেতাকর্মীরা।
এর আগে গত বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে দেশের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আবুধাবিতে যাত্রাবিরতির পর আজ শনিবার প্রধানমন্ত্রী ঢাকায় পৌঁছবেন বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।
গত সোমবার সকালে ভ্যাটিকান সফর করে পোপ ফ্রান্সিসের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। পরদিন আইএফআইডির ৪১তম গভর্নিং কাউন্সিলের সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন তিনি।
ওইদিন বিকেলে রোমে প্রবাসী বাংলাদেশীদের এক সংবর্ধনা সভায় যোগ দেন তিনি। এছাড়া রোমে জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার নির্বাহী পরিচালকের সঙ্গেও বৈঠক করেন তিনি।
প্রধানমন্ত্রী সঙ্গে ইতালি সফরে ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ প্রধানমন্ত্রীর কার্যালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
প্রধানমন্ত্রী আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) ৪১তম পরিচালনা পর্ষদের অধিবেশনে যোগ দিতে গত রোববার রোম পৌঁছান। তিনি পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে পোপের সঙ্গে বৈঠক করতে হলি সি (ভ্যাটিকান সিটি) সফর করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ