ঢাকা, শনিবার 17 February 2018, ৫ ফাল্গুন ১৪২৪, ৩০ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

মামলা করে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয় : দুদক চেয়ারম্যান

জেলা সংবাদদাতা: দূর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শুধুমাত্র মামলা করে দূর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। আমরা অনেক ক্ষেত্রে মামলা করে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি। দূর্নীতি বন্ধ করতে হলে আমাদের সকলকে সচেতন হতে হবে এবং প্রতিরোধে এগিয় আসতে হবে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে জেলা দূর্নীতি দমন কমিশনের আয়োজনে মাঠ পর্যায়ে দূর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশের শিক্ষা ক্ষেত্রে যে অবস্থা বিরাজ করছে, কোন দেশ এভাবে চলতে পারে না। প্রশ্নপত্র ফাস বন্ধ করা শিক্ষামন্ত্রীর একার দায়িত্ব নয়। প্রশ্ন ফাঁস রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের আরো সচতেন এবং দায়িত্বশীল হতে হবে।
চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন দূূর্নীতি দমন কমিশনের মহা-পরিচালক জাফর ইকবাল, চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, উপ-পরিচালক (জনস্বাস্থ্য) প্রণব কুমার ভট্টাচার্য, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিজি, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার,  সনাক সভাপতি কাজী শাহাদাত, সদর উপজেলা ভূমি কর্মকর্তা অভিষেক দাস, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ ইলিয়াছ, শহরের গৌর-এ-গরীবা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রশিদ তালুকদার, ইসলামিক ফাউন্ডেশন এর সহকারী পরিচালক আব্দুল কুদ্দুছ ও শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান।

অনলাইন আপডেট

আর্কাইভ