বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বীমা খাতে আরও স্বচ্ছতা আনতে হবে

স্টাফ রিপোর্টার : দেশের বীমা খাতের স্বচ্ছতা আনার তাগিদ দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক। নিয়মনীতি সহজ ও স্বচ্ছতা আনতে হবে। যাতে মানুষ এ খাতে আকৃষ্ট হয়। মানুষকে আকৃষ্ট করতে না পারলে বীমা খাতে উন্নতি করা কঠিন হবে।
 গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্বাস্থ্য বীমা প্রণয়ন’ বিষয়ক সেমিনারে তিনি এসব কথা বলেন।
এ সময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে, আইডিআরএ’র প্রতিনিধি খলিল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, মোট দেশজ উৎপাদনে (জিডিপি) বীমা খাতের অনেক অবদান রাখার সুযোগ রয়েছে। নিয়মনীতি সহজ ও স্বচ্ছতা আনতে হবে। যাতে মানুষ এ খাতে আকৃষ্ট হয়। কোনো ব্যক্তি যখন বীমা খুলবে তখন শর্তগুলো স্পষ্ট করে গ্রাহককে জানাতে হবে। তাহলে কিছুটা স্বচ্ছতা ফিরবে।
নিজের অভিজ্ঞতা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, একটি বীমা কোম্পানিতে গাড়ির বীমা করেছিলাম। নিয়মিত প্রিমিয়ামও দিলাম। কিন্তু যখন গাড়ি ক্ষতিগ্রস্ত হলো তখন ক্ষতিপূরণ দেয়ার সময় শুরু হলো নানা টালবাহানা। এভাবে একটা সেক্টর চলতে পারে না।
এ সময় বীমা সংশ্লিষ্টদের উদ্দেশ্যে তিনি বলেন, বীমায় জনগণের আস্থা আনতে আপনারা কাজ করুন। গ্রাহকদের যেসব সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ হন সময়মতো সেবা দিন। তাহলে এ খাত পিছিয়ে থাকবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ