বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বেগম জিয়াকে নিয়ে সরকারের চক্রান্ত বুমেরাং হবে -ড. মোশাররফ

গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা ফোরামের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত নাগরিক সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সরকার বেগম খালেদা জিয়াকে অপরিছন্ন একটা সাধারণ কারাগারে রেখে আইনের অপব্যবহার করেছে। এর জন্য তাদেরকে একদিন জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার মিথ্যা মামলায় খালেদা জিয়াকে জেলে দিয়ে তাকে দুর্নীতিগ্রস্ত প্রমাণ করতে চেয়েছিলো কিন্তু জনগণ তা বিশ্বাস করেনি। তাই তাকে নেত্রী থেকে দেশমাতা হিসেবে আখ্যায়িত করেছে। বেগম জিয়াকে নিয়ে সরকারের সমস্ত চক্রান্ত বুমেরাং হবে বলেও মন্তব্য করেন ড. মোশাররফ।
 গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশটি আয়োজন করে স্বাধীনতা ফোরাম।
খালেদা জিয়ার বিচারের ক্ষেত্রে বিচারকের হাত পা বেঁধে দিয়েছে এমন মন্তব্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই মামলা যখন চলে তখন প্রধানমন্ত্রী বলেছেন, খালেদা এতিমদের টাকা মেরে খেয়েছে তার মন্ত্রীরা বলেন, খালেদা জিয়ার জেল হবে এ কথা বলে বিচারক এর হাত পা আগেই বেঁধে দিয়েছেন যাতে তিনি সঠিক বিচার না করতে পারেন।
 তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নামে যে জিয়া ট্রাস্ট-এর দুর্নীতির মামলা দিয়েছে তা একটি মিথ্যা বানোয়াট ভুয়া প্রমাণ এর মাধ্যমে দিয়েছে। এ মামলার যে নথি তাতে কোন স্বাক্ষর নাই এটা প্রধানমন্ত্রী কার্যালয় থেকে দেখানো হয়েছে। সে নথি উত্থাপন করেন, কিন্তু সরকার বলে নথি হারায় গেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কখনো কোন কিছু হারায় না। আসলে রাজনৈতিক প্রতিহিংসায় বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দেয়া হয়েছে যাতে আগামী নির্বাচনে তিনি যেতে না পারেন।
 তিনি বলেন, আমরা কোন কর্মসূচি দিলে আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এতো মাথা ব্যথা কেন? ওবায়দুল বলেন, বিএনপি কি কর্মসূচি দেয়, এটা কোন কর্মসূচি হলো? বিএনপি কি কর্মসূচি দিবে, না দিবে তা বিএনপি ঠিক করবে, ওবায়দুল না।
 বিএনপি শক্তিশালী হলে নির্বাচনে আসতে সমস্যা কি ওবায়দুল কাদেরের এ কথার পরিপ্রেক্ষিতে খন্দকার মোশাররফ বলেন, আমরা নির্বাচনে আসবো না এটা কি বলেছি? আমরা নির্বাচনে আসবো তবে খালেদা জিয়াকে মুক্ত করে দেশের নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে নির্বাচনে আসবো।
 তিনি বলেন, বিএনপির শান্ত কর্মসূচি দিচ্ছে কোন জ্বালাও পোড়াও করছে না। সরকার যেটা ভেবেছিলো তা বিএনপি করে নাই আর এতেই ওবায়দুলের মাথা ব্যথা হয়েছে, কেন এমন করে না। এসব চিন্তা করে যদি ভালো ঘুম হয় তাহলে চিন্তা করেন।
 গণতন্ত্রের অপর নাম খালেদা জিয়া এমন মন্তব্য করে সাবেক এ মন্ত্রী বলেন, সরকার যত উসকানি দিক না কেন আমরা খালেদা জিয়াকে মুক্ত করতে ও নিরপেক্ষ নির্বাচনের জন্য শান্তিতে আন্দোলন চালিয়ে যাবো। কারণ গণতন্ত্রের অপর নাম খালেদা জিয়া।
আয়োজক কমিটির সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এনডিপি যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ