ঢাকা, মঙ্গলবার 20 February 2018, ৮ ফাল্গুন ১৪২৪, ৩ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সাতক্ষীরা পুলিশের অভিযানে ২৬ জামায়াত নেতাকর্মীসহ আটক ৬২

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় ২৬ জামায়াত নেতাকর্মী, চার মহিলা জামায়াতের কর্মী, এক বিএনপি কর্মীসহ ৬২ জনকে আটক করেছে পুলিশ।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মরকলিপি দেয়ার প্রস্তুতির আগে নাশকতার পরিকল্পনার অভিযোগে সাতক্ষীরা থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথ অভিযানে ২৬ জন জামায়তের নেতা-কর্মী সহ ৬২ জনকে  আটকের কথা জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায় রোববার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটককৃতদের মধ্যে সাতক্ষীরা সদর থানা থেকে ৩০ জন, কলারোয়া থানা ৮ জন, তালা থানা ২ জন, কালিগঞ্জ থানা ৫ জন, শ্যামনগর থানা ৬ জন, আশাশুনি থানা ৫ জন, দেবহাটা থানা ৩ জন ও পকেলঘাটা থানা ৩ জনকে আটক করা হয়েছে।
আটককৃত ২৬ জামায়াত নেতাকর্মীকে রোববার সাতক্ষীরা আদালতের গেট থেকে আটক করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, দুটি মামলায়  রোববার সাতক্ষীরা আদালতে হাজিরা দিতে আসে শতাধিক বিএনপি জামায়াতের নেতাকর্মী। আদালতে হাজীরা শেষে ফেরার পথে আদালতের গেট থেকে পুলিশ তাদেরকে আটক করে। ২০১২ সালে কালিগঞ্জের ফতেহপুরের ঘটনায় দায়েরকৃত মামলায় আটককৃতরা হাজিরা দিতে আসে।  অন্যটি ১২/১৪ সালের কালিগঞ্জের একটি মামলা।
আটকের ভিডিও ধারণ করে স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক। পুলিশ জানায় শহরে নিউমার্কেট সংলগ্ন একটি মার্কেটে বসে তারা নাশকতার পরিকল্পনা করছিল। এমস সময় পুলিশ তাদেরকে আটক করে।
এদিকে  রোববার রাতে পাটকেলঘাটার কুমিরা ইউনিয়নে অভিজান চালিয়ে জামায়াতের চার মহিলা নেত্রীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, দাদপুর গ্রামের শামসুর রহমানের স্ত্রী রহিমা খাতুন (৫২), কুমিরার আবু বক্করের স্ত্রী লাইলা মেহেরুন (৫০), একই এলাকার মোহাম্মদ আলী সরদারের স্ত্রী তাসলিমা খাতুন (২৬), ইয়াছিন আরাফাতের স্ত্রী জোহরা খাতুন (২৮)। পাটকেলঘাটা পুলিশের দাবি তারা নাশকতার পরিকল্পনা করছিল। এছাড়া মহিলা জামায়াতের বিভিন্ন দায়িত্বশীলাদের বাড়িতে অভিযান চালিয়েছে পাটকেলঘাটা পুলিশ।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন-আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ