ঢাকা, মঙ্গলবার 20 February 2018, ৮ ফাল্গুন ১৪২৪, ৩ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

২ দিন বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দর আবার চালু

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : ভারতের ত্রিপুরা রাজ্যের বিধানসভার নির্বাচনের কারণে দুইদিন বন্ধ থাকার পর আবারো ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।
ভারতীয় ব্যবসায়ীদের সিদ্ধান্তে গত শনিবার ও  রোববার স্থল বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকার পর গতকাল সোমবার সকাল থেকে পণ্য আমদানি-রফতানি শুরু হয়। এতে করে বন্দরে কর্মরত শ্রমিকদের মাঝে কর্মচাঞ্চল্যতা ফিরে আসে।
এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের ত্রিপুরা রাজ্যের বিধান সভার নির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষে সেখানকার ব্যবসায়ীরা শনিবার ও  রোববার পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার  সিদ্ধান্তের কথা আমাদেরকে জানালে দু’দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়। তিনি বলেন, গতকাল সোমবার সকালে পাথর রফতানির মধ্য দিয়ে বন্দরের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়।
উল্লেখ্য, প্রতিদিন আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি অঙ্গরাজ্যে মাছ, পাথর, প্লাস্টিক ও সিমেন্টসহ অর্ধশতাধিক পণ্য সামগ্রী রফতানি করা হয়।
শোক সংবাদ
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও বড়াইল উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য হাজী মোহাম্মদ মাহফুজ সরকার গত  রোববার রাতে জেলা শহরের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন (ইন্না--রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান। গতকাল সোমবার বাদ যোহর বড়াইল ঈদগাহ ময়দানে নামাযে জানাযা শেষে তার লাশ পারিবারিক  কবরস্থানে দাফন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ