ঢাকা, মঙ্গলবার 20 February 2018, ৮ ফাল্গুন ১৪২৪, ৩ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সংসদ নির্বাচন আদৌ হবে কি-না জনমনে সংশয়-সন্দেহ বাড়ছে -বাংলাদেশ ন্যাপ

স্টাফ রিপোর্টার: আগামী নির্বাচন ঘনিয়ে এলেও দেশে এখনও এর আবহ, পরিবেশ, লক্ষণ ও পদধ্বনি শোনা যাচ্ছে না বরং নির্বাচনকে ঘিরে নানা গুজব-গুঞ্জন ডালপালা মেলছে। আদৌ তা হবে কি-না- জনমনে সেই সংশয়-সন্দেহ দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।  তিনি বলেন, রাজনীতিকে রাজনীতিবিদের হাতে ফিরিয়ে এনে জনকল্যাণে প্রতিষ্ঠিত করার পাশাপাশি মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠা করা গেলেই কেবল বর্তমান রাজনৈতিক সংকট থেকে পরিত্রাণ পাওয়া যেতে পারে। দেশে এখন কথা বলার স্বাধীনতা এবং পরিবেশও নেই। গতকাল সোমবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে তিনি এসব কথা বলেন।
 গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকারের অগণতান্ত্রিক কর্মকা-, বিরোধী পক্ষকে জেল-জুলুম-নির্যাতনের মাধ্যমে দমন করার কৌশল ভবিষ্যতে বড় ধরনের রাজনৈতিক সংকট সৃষ্টি করবে। সরকার নিজেই রাজনৈতিক অস্থিরতা ও ভয়াবহ রাজনৈতিক শূন্যতার সৃষ্টি করছে। তিনি বলেন, দেশে এখন রাজনীতি নেই; আছে শক্তি প্রদর্শন। গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দীর্ঘায়িত করার জন্য বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশ বন্ধ করে দিয়ে গ্রেফতার, পরোয়ানা, হয়রানি, অপহরণ করে রাজনীতি করার পরিবেশই নষ্ট করে ফেলা হয়েছে। দেশে সুস্থ রাজনীতি করার সকল পরিবেশ বিনষ্ট হয়ে যাচ্ছে।
বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি যুগ্ম মহাসচিব আল-আমিন ভুইয়া রিপন, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ