ঢাকা, শুক্রবার 23 February 2018, ১১ ফাল্গুন ১৪২৪, ৬ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

আগামী বাজেটে ইন্টারনেটে ভ্যাট কমানোর আশ্বাস অর্থমন্ত্রীর

 

স্টাফ রিপোর্টার : আগামী অর্থবছরের বাজেটে ইন্টারনেট ব্যবহারে মূল্য সংযোজন কর (ভ্যাট) কমানোর আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এতে করে দেশের তথ্য প্রযুক্তি আরও উন্নত হবে। 

গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সফট এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আশ্বাস দেন তিনি।

অর্থমন্ত্রী বলেন,বাংলাদেশে তথ্য-প্রযুক্তি বিশে^ অনেক দেশের চেয়ে ভালো। এ সেবা যত বেশি মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া যাবে দেশ তত উন্নত হবে। তাই এ খাতকে এগিয়ে নিতে সরকার আন্তরিকতা নিয়ে কাজ করছে। এতে করে আমাদের দেশও এগিয়ে যাচ্ছে।

প্রযুক্তির যত উন্নতি হবে দেশ তত উন্নতি হবে। আর এ কারণেই আগামী বাজেটে এখাত থেকে ভ্যাট প্রত্যাহারের চেষ্ঠা করছে সরকার। এতে করে দেশের প্রযুক্তির ব্যবহার আরও বাড়বে।

আমরা চাই আমাদের দেশ এগিয়ে যাক। এজন্য সবার সহায়তা দরকার। এ কাজে সকলের সহায়তা না পেলে দেশ কোনভাবেই এগিয়ে যেতে পারে না। সরকার চেষ্টা চালাচ্ছে প্রযুক্তির সব ধরনের সেবা নিশ্চিত করতে।

‘ডিজাইনিং দ্য ফিউচার’- এ স্লোগান নিয়ে শুরু হওয়া তথ্যপ্রযুক্তির এ বৃহত্তম প্রদর্শনী সফট এক্সপো আগামী রোববার শেষ হবে। এতে প্রায় ২০০ দেশী-বিদেশী তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিষ্ঠানের পণ্য এবং সেবা প্রদর্শন করা হচ্ছে।

প্রদর্শনীতে এলাকাকে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোনে ভাগ করা হয়েছে। এ ছাড়া থাকছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, আইটি জব ফেয়ার, ইনোভেশন জোন।

অনলাইন আপডেট

আর্কাইভ