ঢাকা, শুক্রবার 23 February 2018, ১১ ফাল্গুন ১৪২৪, ৬ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

টেকনাফে সাড়ে ৩৩ কোটি টাকার ইয়াবা জব্দ ॥ আটক নেই!

 

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফে ৩৩ কোটি ৬০ হাজার টাকা মূল্য সমপরিমাণ ইয়াবা জব্দ করেছে বিজিবি। ১১লাখ ২০হাজারটি মালিকবিহীন এসব ইয়াবা সাবরাং ইউপিস্থ খুরেরমুখ সংলগ্ন শ্বশানঘাট এলাকা থেকে জব্দ করা হয়।

নাজিরপাড়া বিওপির হাবিলদার মোঃ দেলোয়ার হোসেন জানান, ঘটনাস্থল দিয়ে ইয়াবার একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে টহলদলের সহায়তায় এসব ইয়াবা জব্দ করা হয়। তিনি আরোও জানান, প্রথমে টহল দলটি সম্ভাব্য এলাকা মেরিনড্রাইভ রাস্তার পার্শ্বে ওঁৎ পেতে থাকে। এক পর্যায়ে ২২ ফেব্রুয়ারি ভোর রাতে একটি নৌকা সমুদ্র উপকূলে ভিড়তে দেখতে যায়। নৌকাটি পৌঁছা মাত্রই ৩ জন লোক বস্তাসহ নৌকা থেকে নেমে যায় এবং নৌকাটি দ্রুত সমুদ্রের দিকে চলে যায়।

পরবর্তীতে টহলদল ৩ জন লোককে পাঁচটি বস্তা মাথায় নিয়ে মেরিনড্রাইভ রাস্তা অতিক্রম করে সরু রাস্তায় নামার প্রাক্কালে চ্যালেঞ্জ করে। আকস্মীক বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ইয়াবা পাচারকারীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে দ্রুত দৌঁড়ে পার্শ্ববর্তী জঙ্গলাকীর্ণ এলাকায় পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ইয়াবা পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া প্লাষ্টিকের বস্তাগুলো খুলে গণনা করে ৩৩ কোটি ৬০লাখ টাকা মূল্যমানের ১১লক্ষ ২০ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

২ বিজিবির অধিনায়ক এসএম আরিফুল ইসলাম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

আটক ইয়াবার চালানটি বিজিবি কর্তৃক একক অপারেশনে উদ্ধারকৃত ইদানিংকালের সবচেয়ে বড় চালান বলে জানান তিনি।

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় মুসলিম (১৪) নামে এক স্কুল ছাত্র নিহত হয়েছে। মুসলিম উখিয়া উপজেলার পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনির ছাত্র।

জানা যায়, ২২ ফেব্রুয়ারি সকাল ৯ টার দিকে পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষককের কাছ থেকে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে কোটকাজার ঝাউতলা সড়ক নামক এলাকায় (অটোরিকশা) টম টমের ধাক্কায় সে নিহত হয়। নিহত মুসলিম উখিয়া উপজেলার রুমখা বড়বিল মৌলভি পাড়া এলাকার মৃত মোজ্জাফর আহমদ এর পুত্র বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ