ঢাকা, শনিবার 24 February 2018, ১২ ফাল্গুন ১৪২৪, ৭ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মাওলানা মোস্তফা আজাদের ইন্তিকালে জামায়াতের শোক

 

ঢাকা মহানগরীর মীরপুরস্থ আরজাবাদের জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া মাদরাসার মোহতামিম, জমিয়তে উলামায়ে ইসলামের এবং বেফাকের সহ-সভাপতি মাওলানা মোস্তফা আজাদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা মোস্তফা আজাদের ইন্তিকালে জাতি একজন বিশিষ্ট আলেমে দ্বীনকে হারালো। তিনি ইসলামী শিক্ষার প্রচার-প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দ্বীনের বিরাট খেদমত করে গিয়েছেন।

শোকবাণীতে তিনি আরও বলেন, মাওলানা মোস্তফা আজাদ (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 

তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। 

ঢাকা মহানগরী দক্ষিণের শোক : জমিয়তে উলামায়ে ইসলাম ও বেফাকের সহ-সভাপতি মাওলানা মোস্তফা আজাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া।

 এক শোক বার্তায় মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া মরহুম মাওলানা মোস্তফা আজাদের ইসলাম প্রচার ও বাংলাদেশের ইসলামী রাজনৈতিক অঙ্গনে অসামান্য অবদানের কথা স্মরণ করে এই শোক প্রকাশ করেন।

জনাব ভূঁইয়া মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে সবর করার তৌফিক দান করেন।

নীলফামারীর অধ্যাপক আনছার আলীর

ইন্তিকালে অধ্যাপক মুজিবের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নীলফামারী জেলার ডোমার উপজেলা শাখার সাবেক নায়েবে আমীর ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আনছার আলী আহমাদ ৭৫ বছর বয়সে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় বার্ধক্যজনিত রোগে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ৩ পুত্র ও ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ এশা নামাজে জানাজা শেষে তাকে মাহিগঞ্জে নিজ গ্রামের বাড়িতে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে। 

শোকবাণী : অধ্যাপক আনছার আলী আহমাদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক আনছার আলী আহমাদ (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 

তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ