ঢাকা, শনিবার 24 February 2018, ১২ ফাল্গুন ১৪২৪, ৭ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ব্রাজিল ফ্যানদের মিলনমেলা অনুষ্ঠিত

 

স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপ ফুটবল শুরু হতে এখনো কয়েকমাস বাকি। তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে ভক্তদের উম্মাদনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও নিজের পছন্দের দেশকে সমর্থন জানাতে থাকছে মিলনমেলাসহ নানা আয়োজন। তেমনই একটি মিলনমেলার আয়োজন করেছে ব্রাজিল সমর্থকরা। গতকাল শুক্রবার রাজধানীর একটি রেস্টুরেন্টে ‘ডাই হার্ড ব্রাজিল ফ্যান্স অফিসিয়াল গ্রুপ অব বাংলাদেশ’ নামের একটি সংগঠন এই মিলনমেলার আয়োজন করে। এতে দেশের বিভিন্ন স্থান থেকে তিন শতাধিক ‘ডাই হার্ড’ ব্রাজিল সমর্থক অংশ নেয়। তাদের এই আয়োজনে অতিথি ছিলেন সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্বরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যমুনা অয়েল লি: এর কার্যকরী সভাপতি (সিবিএ) ও ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন মাছরাঙ্গা টেলিভিশনের স্পোর্টস ইনচার্জ রাকিবুল হাসান, বিশিষ্ট নাটক নির্মাতা মাসুম রেজা, নাটক পরিচালক ইফতেখার ফিরোজ, জোবায়ের শাওন, ব্রাজিল ফ্যান জাফর হোসাইন, শাহরীয়ার আকাশ, আতিকুল ইসলাম, হাসান মাহমুদ, মাহবুবুল হক প্রমুখ। 

আলোচনায় বক্তারা দেশের ফুটবলের ভগ্নদশা তুলে ধরে এর উন্নয়নে সরকারকে কাজ করার আহ্বান জানান। তারা বলেন, বিশ্বকাপে অংশ নেয়া দেশগুলো থেকে ভালা মানের প্রশিক্ষক এনে বাংলাদেশকেও ফুটবলে এগিয়ে নেয়া সম্ভব। তাহলে একদিন এই দেশও বিশ্বকাপে অংশ নিতে পারবে। এই আয়োজনকে ঘিরে পুরো অনুষ্ঠানস্থলকে সাজানো হয় হলুদের আবরণে। সবার গায়ে ছিল ব্রাজিলের জার্সি। 

অনুষ্ঠানের শুরুতে ব্রাজিলের ফুটবল ঐতিহ্য এবং বাংলাদেশের নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ‘ব্রাজিল বাড়ি’ নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে নাটক নির্মাতা মাসুম রেজা ‘ব্রাজিল বাড়ি’ নামের একটি নাকট নির্মাণের ঘোষণা দেন। একইসাথে নাটকটি বিশ্বকাপ শুরুর আগেই প্রচারিত হবে বলে জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ