মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪
Online Edition

গণতন্ত্রহীনতায় একুশের চেতনা ভূলুণ্ঠিত

চট্টগ্রাম অফিস: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮ উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর আলোচনা সভায় বক্তারা বলেছেন, ভাষার মর্যদা ও স¦ীকৃতির জন্য ৫২’র একুশে ফেব্রুয়ারী বীর শহীদরা জীবনদান করলেও  এ সংগ্রামের মূলে ছিল ফ্যাসিবাদ ও একতরফা শাসনের বিরুদ্ধে প্রতিবাদ।  বাক-ব্যাক্তি ও মিডিয়ার স্বাধীনতা না থাকলে একুশের চেতনা ভূলুণ্ঠিত হয়। সময় এসেছে ৫২’র ভাষা শহীদদের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জাতীয় স্বকীয়তা গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সর্বস্তরের জনগণের চলমান সংগ্রামে শামিল হওয়া।
২১ ফেব্রুয়ারী সকালে সিএমইউজে কার্যালয়ে সিনিয়র সদস্য মো শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র নির্বাহি সদস্য জাহিদুল করিম কচি।
সিএমইউজে সদস্য মাহবুবুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিএমইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ।বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক মুস্তফা নঈম, এম ওসমান গণি, সালেহ নোমান, এসএম জাহিদুল হক, সাইফুল ইসলাম শিল্পী, মজুমদার নাজিম উদ্দিন, সাইফুল্লাহ চৌধুরী, মাহবুব মাওলা রিপন।অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জীবন মুছা, মো. হোসেন, রিমন বড়ুয়া, দিদারুল হক, এনাম হায়দার, জামাল হাওলাদার, সোহাগ কুমার বিশ্বাস, নুরুল আমিন মিন্টু প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ