ঢাকা, রোববার 25 February 2018, ১৩ ফাল্গুন ১৪২৪, ৮ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বরগুনার পীর মাওলানা আব্দুর রশিদের ইন্তিকাল

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া গ্রামের মাওলানা মোঃ আব্দুর রশিদ পীর সাহেব (৯০) গত শুক্রবার দিবাগত রাত ৩টা ২৫ মিনিটের সময় ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ২ স্ত্রী, ৩ ছেলে ৬ মেয়েসহ আত্মীয়স্বজন, অনেক ভক্তবৃন্দ ও গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘ ৯ বছর আগে তিনি ব্রেন স্ট্রোক করে প্রায় ৮ মাস যাবৎ বেহুশ অবস্থায় সজ্জাশায়ি ছিলেন। তিনি তরিকা, দরবার ও মাদরাসার যাবতীয় দায়িত্ব তার মেঝ ছেলে আলহাজ্ব মাওলানা মাহমুদুল হুসাইন ওয়ালি উল্লাহকে অর্পণ করেন। পাশাপাশি সারাদেশে তরিকার দায়িত্ব পালনের জন্য আরও ১০ জনকে খেলাফত দান করেন।
গতকাল শনিবার বাদ আছর নামাজে জানাজা শেষে নিজ প্রতিষ্ঠিত মাদরাসা প্রাঙ্গণে তাকে দাফন করা হয়। জানাজায় ইমামতি করেন তার মেঝ ছেলে মাওলানা মাহমুদুল হুসাইন ওয়ালি উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, অধ্যাপক সৈয়ধ খলিলুর রহমান, ডা. নওমুসলিম সিরাজুল ইসলাম, সর্বস্তরের উলামায়েকেরাম, ইসলামী আন্দোলনের সর্বস্তরের নেতাকর্মী আওয়ামী লীগ জেলা, উপজেলা, বিএনপি নেতৃবৃন্দসহ প্রায় অর্ধ লক্ষ লোকের সমাগম ঘটে। এ ছাড়াও দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অসংখ্য মুরিদ ও ভক্তবৃন্দ জানাজায় শরীক হন। পীর সাহেব বরগুনার ইন্তিকালের খবর ছড়িয়ে পড়লে নেতাকর্মী ও ভক্তসহ সর্বত্র শোকের ছায়া নেমে আসে।
পীর সাহেব চরমোনাই ও বিভিন্ন সংগঠনের শোক : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সংগঠনের নায়েবে আমীর মাওলানা মোঃ আব্দুর রশিদ পীর সাহেব বরগুনার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে সমবেদনা জ্ঞাপন করেছেন।
গতকাল দেয়া বিবৃতিতে তিনি বলেন, পীর সাহেব বরগুনা ইসলামী আন্দোলনের সাথে শুরু থেকেই সম্পৃক্ত থেকে সমন্বয়কারীর দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখেন। তিনি অত্যন্ত আল্লাহওয়ালা বুজুর্গ ব্যক্তি ছিলেন। সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে সকল দায়িত্ব আঞ্জাম দিয়েছেন। তার এই অবদান দেশবাসী আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। আল্লাহ তায়ালা তার সকল নেক আমলকে কবুল করে তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যদা দান করুন, আমীন।
কেন্দ্রীয় কার্যালয়ে দোয়ার আয়োজন : মাওলানা মোঃ আব্দুর রশিদ পীর সাহেব বরগুনার ইন্তিকালে গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়াপূর্ব আলোচনায় মরহুমের জীবনের বিভিন্ন দিক আলোচনা করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আবদুর রহমান, মাওলানা আব্দুর রাজ্জাক, শ্রমিকনেতা খলিলুর রহমান, ছাত্রনেতা মুস্তাকিম বিল্লাহ, হারুনুর রশিদ, সুলতান আহমদ খান, এইচ এম রফিকুল ইসলামসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। দোয়ায় হাফেজ্জী হুজুরের বড় সাহেবজাদা ও খেলাফত আন্দোলনের সাবেক আমীরে শরীয়ত মাওলানা আহমদুল্লাহ আশরাফ, আরজাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোস্তফা আজাদসহ সকলের জন্য দোয়া করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ