ঢাকা, রোববার 25 February 2018, ১৩ ফাল্গুন ১৪২৪, ৮ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

জঙ্গিবাদ রুখে দিয়েছি, মাদককেও রুখে দিতে পারবো ॥ সিলেটে আইজিপি

সিলেট ব্যুরো : বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারি বলেছেন, আমরা জঙ্গিবাদকে রুখে দিয়েছি সকলের সহযোগিতা পেলে আমরা মাদককেও রুখে দিতে পারবো। আইজিপি বলেন, বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে। এই উন্নয়নের মহা সড়কের প্রধান বাধা জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকের বিস্তার। আমরা যদি পারি একাত্তরে পাক হানাদারদের রুখে দিতে, জঙ্গিবাদকে রুখে দিতে, তবে আমরা কেনও পারবো না মাদককে রুখে দিতে। আমরা মনে করি জনতার শক্তি অনেক। গতকাল শনিবার বিকেলে সিলেট পুলিশ লাইনে সিলেট জেলা পুলিশ আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে তিনি উপরোক্ত কথা বলেন।
সিলেটের ডিআইজি কামরুল আহসানের সভাপতিত্বে এ সমাবেশে আইজিপি আরো বলেন, মাদক শুধু আইনশৃঙ্খলা জনিত সমস্যা নয়, মাদক একটি সামাজিক সমস্যা। একে সামাজিকভাবেই মোকাবেলা করতে হবে। সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে এই মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এই জন্যই আজকের এই সমাবেশের আয়োজন। যাতে আপনাদেরকে আমরা পাশে পাই, আপনাদের সহযোগিতা আমাদের প্রয়োজন।
তিনি বলেন, মাদক এমন একটি সমস্যা যেখানে একটি পরিবারে যদি একটি মাত্র মাদকাসক্ত ব্যক্তি থাকে তবে পরিবারটি ধ্বংস হয়ে যায়। তেমনিভাবে আমাদের পরবর্তী প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে মাদকের করাল গ্রাসে। আমাদের সমন্বিতভাবে মোকাবেলা করতে হবে। তিনি বলেন, বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে তবু এখনো ঘাটতি আছে। সিলেটেই এক কোটি জনগণের জন্য সব মিলিয়ে ১০ হাজারও পুলিশ সদস্য নেই।
পুলিশ সুপার মনিরুজ্জামানের সঞ্চালনায় মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আ’লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান, সাবেক সাংসদ জৈবুন্নেসা হক, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ