ঢাকা, রোববার 25 February 2018, ১৩ ফাল্গুন ১৪২৪, ৮ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

কাল দেশব্যাপী বিএনপির প্রতিবাদ মিছিল

স্টাফ রিপোর্টার: কাল দেশব্যাপী প্রতিবাদ মিছিল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়। ঢাকায় থানায় থানায়  এবং মহানগর ও জেলা সদরে এই প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে বলে জানায় বিএনপি। গতকাল বিকেলে নয়া পল্টনে কেন্দ্রীয়  কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, সরকারের চন্ডনীতির কারণে আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া সন্ত্রাসীদের মতো আচরণ করছে। তারা হিতাহিত বিবেক বিবেচনাহীন হয়ে বিরোধী দলের ওপর হামলা করছে। এরা অবৈধ সরকারকে টিকিয়ে রাখতে জনগণের পরাধীনতার সুদৃঢ় বন্ধনে বন্দী করে রাখার দায়িত্ব নিয়েছে। পুলিশ এক অমানবিকতার জ্যান্ত হিংস্রতা প্রদর্শন  করেছে বিএনপির নেতা-কর্মীদের ওপর।  আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে  কদর্য হিংস্র আক্রমনের প্রতিবাদে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোমবার ঢাকায় থানায় থানায় এবং মহানগর ও জেলা সদরে প্রতিবাদ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি।
তিনি জানান, পুলিশি আক্রমনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে অর্ধশতাধিক নেতা-কর্মী গ্রেপ্তার ও আড়াইশতনেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেন রিজভী।
দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তারের সময়ে পুলিশ আচরণের নিন্দা জানিয়ে রিজভী বলেন, সাবেক এমপি যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সাথে পুলিশ যে নৃশংস আচরণ করেছে তা মনুষ্যত্বহীন। তার ঘাড় ঝাপটে ধরে শার্টের কলার ও বুকের-পিঠের কাপড় টেনে সিএনজিতে তোলা হয়। একজন শিক্ষিত ও মননশীল রাজনীতিবিদের সাথে পুলিশের এই আচরণ আমাদের সেই অভিযোগটি প্রমাণিত হলো যে, যুব লীগ ও ছাত্র লীগ দ্বারা আইনশৃঙ্খলা বাহিনী ভরা হয়েছে। আমরা এহেন আচরণের নিন্দা জানাচ্ছি। তিনি অবিলম্বে আলালসহ আটক নেতাদের মুক্তির দাবি জানান।
সাংবাদিক সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম আলিম, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ