শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মূল হোতারা এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে -অধ্যাপক মুজিব

পিলখানায় ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ডের ৯ম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি পিলখানায় ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। এ ঘটনায় নিহত সেনাবাহিনীর সদস্যগণের পরিবার-পরিজনদের চোখের পানি আজও ঝরছে। তাদের সান্ত¡না জানানোর কোন ভাষা নেই।
গতকাল রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, সেদিন ৫৭ জন দেশপ্রেমিক, মেধাবী ও চৌকস সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনা ছিল পরিকল্পিতভাবে আমাদের সেনাবাহিনীকে ধ্বংস করার এক গভীর ষড়যন্ত্র। এ ঘটনার মূল হোতারা এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরেই থেকে গেছে। 
তিনি বলেন, দেশবাসীর প্রত্যাশা ছিল সরকার ঐ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে ঐ ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন করবে এবং ঘটনার সাথে জড়িতদের উপযুক্ত শাস্তি প্রদানের ব্যবস্থা করবে। কিন্তু জনগণের সে প্রত্যাশা আজও পূরণ হয়নি। নিহতদের স্বজনদের দুঃখ ও বেদনা এখনো প্রশমিত হয়নি।
তিনি সেদিন যারা নিহত হন তাদের শাহাদাত কবুল করার জন্য আল্লাহর কাছে দোয়া করেন এবং তাদের শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ